ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

মহাসড়কে পাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ১৬ জুলাই ২০২৪  
মহাসড়কে পাবিপ্রবি শিক্ষার্থীদের বিক্ষোভ

কোটা সংস্কারের দাবি এবং আন্দোলনকারীদের ওপর হামলার প্রতিবাদে পাবনা-ঢাকা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৪টার দিকে ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে বের হয়ে সড়কে অবস্থান নেন তারা। এসময় সড়কের দুই পাশে আটকা পড়ে অসংখ্য যানবাহন। আধাঘণ্টা পর শিক্ষার্থীরা ক্যাম্পাসে ফিরে যান। 

এর আগে, আজ বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্ত্বরে জড়ো হন শিক্ষার্থীরা। 

সরেজমিনে দেখা যায়, অন্যান্য দিনের তুলনায় এদিন কোটা আন্দোলনে অংশ নেওয়া শিক্ষার্থীদের সংখ্যা ছিলো অনেক। তারা বিভ্ন্নি স্লোগান দিতে শুরু থাকেন। পরে পাবনার অন্যান্য কলেজের শিক্ষার্থীরাও তাদের সঙ্গে অংশ নেন। অবরোধ চলাকালে মহাসড়কের দুই পাশে যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় আধাঘণ্টা পর অবরোধ তুলে নিলে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ আয়োজন করেন কোটা আন্দোলনকারী শিক্ষার্থীরা। শত শত শিক্ষার্থী বিক্ষোভে অংশ নেন।

শিক্ষার্থীরা বলেন, হামলা ও ভয়ভীতি দেখিয়ে শিক্ষার্থীদের দমিয়ে রাখা যাবে না। ন্যায্য দাবি আদায় করেই আমরা ঘরে ফিরবো।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রওশন আলী বলেন, কোটা আন্দোলনকারী শিক্ষার্থীদের বিক্ষোভ নিয়ে আজ সতর্ক অবস্থানে ছিল পুলিশ। শান্তিপূর্ণভাবে তারা কর্মসূচি পালন করেছেন। শিক্ষার্থীরা মহাসড়ক অবরোধ করলেও তা ছিল অল্প সময়ের জন্য। তারা নিজেরাই অবরোধ তুলে নিয়ে ক্যাম্পাসে ফিরে যান। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

শাহীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়