ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

শিক্ষার্থীদের আইনি সহায়তা দেবে চাপাইনবাবগঞ্জের আইনজীবীরা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ১৮ জুলাই ২০২৪  
শিক্ষার্থীদের আইনি সহায়তা দেবে চাপাইনবাবগঞ্জের আইনজীবীরা

ছবি: সংগৃহীত

চাঁপাইনবাবগঞ্জ সদরে কোটাবিরোধী আন্দোলনে অংশ নেওয়া বহু শিক্ষার্থীকে গ্রেপ্তার করছে পুলিশ। আন্দোলন থেকে পুলিশের ওপর হামলার ‘অজুহাত’ তুলে থানায় বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করে পুলিশ।

বৃহস্পতিবার (১৮ জুলাই) গ্রেপ্তারকৃত এসব শিক্ষার্থীদের কোনো ধরনের ফি ছাড়ায় আইনিসহায়তা দিতে চেয়েছেন চাপাইনবাবগঞ্জের ১২ জন আইনজীবী।

তারা হলেন, অ্যাডভোকেট নূরে আলম সিদ্দিকি আসাদ, অ্যাডভোকেট নাহিদ ইবনে মিজান, অ্যাডভোকেট গোলাম মোস্তাফা, অ্যাডভোকেট আব্দুল বারী (২), অ্যাডভোকেট রাসেল আহমেদ রনি, অ্যাডভোকেট রমযান আলী হিরো, অ্যাডভোকেট নাজমুস সাকিব, অ্যাডভোকেট কুলসুম খাতুন, অ্যাডভোকেট মহিবুল্লাহ, অ্যাডভোকেট খাদিমুল ইসলাম, অ্যাডভোকেট ইয়াশির আরাফাত ও অ্যাডভোকেট আব্দুল্লাহ আল নাজিব।

অ্যাডভোকেট নূরে আলম সিদ্দিকি আসাদ বলেন, ‘পুলিশের মামলায় গ্রেপ্তারকৃতদের পক্ষে আমরা ইতোমধ্যে আইনি প্রক্রিয়া শুরু করেছি। এছাড়াও কোনো শিক্ষার্থীকে মিথ্যা মামলা গ্রেপ্তার কিংবা কোন রকম হয়রানি করা হলে আমাদের পক্ষ থেকে তাদের বিনা ফি’তে আইনগত সহায়তা দেওয়া হবে।’

এরআগে, গত বুধবার চাঁপাইনবাবগঞ্জে কোটাবিরোধী আন্দোলন থেকে পুলিশের ওপর হামলার অভিযোগে থানায় মামলা হয়েছে। 

চাঁপাইনবাবগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মেহেদী হাসান বলেন, ‘মঙ্গলবার চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ সড়কের বারঘরিয়া সেতু ও শহরের শান্তি মোড় এলাকায় কোটা সংস্কার আন্দোলন থেকে পুলিশের ওপর হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ১২০ জনের বিরুদ্ধে মামলা হয়েছে। এখন পর্যন্ত এই মামলায় পাঁচ জনকে গ্রেপ্তার করে আদালতে পাঠানো হয়েছে।’

শিয়াম/সনি


সর্বশেষ

পাঠকপ্রিয়