ঢাকা     রোববার   ০৮ সেপ্টেম্বর ২০২৪ ||  ভাদ্র ২৪ ১৪৩১

কোটা সংস্কার আন্দোলন

পঞ্চগড়ে কোটা সংস্কারের পক্ষে-বিপক্ষে মিছিল

পঞ্চগড় প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৩, ১৬ জুলাই ২০২৪  
পঞ্চগড়ে কোটা সংস্কারের পক্ষে-বিপক্ষে মিছিল

সারাদেশে চলমান কোটা সংস্কার আন্দোলনকে সংহতি জানিয়ে কোটা সংস্কারের দাবিতে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল করেছে সাধারণ শিক্ষার্থীরা। অপরদিকে কোটা আন্দোলনের প্রতিবাদ জানিয়ে পাল্টা বিক্ষোভ মিছিল করেছে ছাত্রলীগ।

মঙ্গলবার (১৬ জুলাই) দুপুরে পাল্টা-পাল্টি এই কর্মসূচি পালন করা হয়। 

এদিন পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের সামনে থেকে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিলটি বের হয়। পরে কলেজের মূল ফটকের সামনে এসে জেলা ছাত্রলীগের বাধার সম্মুখীন হয় মিছিলটি। এক পর্যায়ে সমঝোতার মাধ্যমে শান্তিপূর্ণ কর্মসূচি পালনের অঙ্গীকার করলে সরে যায় ছাত্রলীগ। 

পরে শিক্ষার্থীরা মিছিল নিয়ে পঞ্চগড়-ঢাকা জাতীয় মহাসড়কের চৌরঙ্গী মোড়ে গিয়ে কোটা সংস্কারের দাবি জানায়। সড়কের পাশে প্রায় আধা ঘণ্টার এই কর্মসূচিতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এসময় কোটা আন্দোলনসহ বিভিন্ন বিষয় নিয়ে দাবি তোলেন বক্তারা। 

ছাত্র সমাজের ব্যানারে পঞ্চগড় মকবুলার রহমান সরকারি কলেজের শিক্ষার্থী রাকিব হোসেন, মাহবুব, সুমাইয়া বেগম, ঢাকা তেজগাঁও কলেজের শিক্ষার্থী সানের নেতৃত্বে ছাত্রদের এই কর্মসূচি অনুষ্ঠিত হয়।

এদিকে, শিক্ষার্থীদের কর্মসূচির শেষের দিকে কোটা আন্দোলনের প্রতিবাদ জানিয়ে মকবুলার রহমান সরকারি কলেজ থেকে জেলা ছাত্রলীগের সভাপতি নোমান হাসান ও সাধারণ সম্পাদক প্লাবন পাটোয়ারীর নেতৃত্বে নেতাকর্মীরা একটি বিক্ষোভ মিছিল নিয়ে চৌরঙ্গী মোড়ে গিয়ে শেষ করে।

আবু নাঈম/সনি

ঘটনাপ্রবাহ

সর্বশেষ

পাঠকপ্রিয়