ঢাকা, মঙ্গলবার, ৫ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে ১৫ রোহিঙ্গা উদ্ধার

সুজাউদ্দিন রুবেল : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-০৭ ১০:০৭:০৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৭ ১০:০৭:০৫ পিএম
মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে ১৫ রোহিঙ্গা উদ্ধার
ফাইল ফটো
Walton E-plaza

কক্সবাজার প্রতিনিধি : কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়ার শামলাপুর থেকে সাগরপথে মালয়েশিয়া যাওয়ার প্রস্তুতিকালে নারীসহ ১৫ জন রোহিঙ্গাকে উদ্ধার করেছে পুলিশ। তারা সকলে উখিয়া-টেকনাফের বিভিন্ন রোহিঙ্গা শিবিরে বসবাসকারী মিয়ানমারে রোহিঙ্গা নাগরিক।

সোমবার সন্ধ্যায় উপজেলার বাহারছড়ার শামলাপুরের বিভিন্ন এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রদীপ কুমার দাশ।

উদ্ধার যাত্রীরা হলো- উখিয়ার জামতলী রোহিঙ্গা শিবিরের রাবিয়া বেগম (১৮), পারভিন আক্তার (১৯), থাইংখালীর রেহেনা আক্তার (১৮), কুতুপালং শিবিরের আনোয়ারা বেগম (১৫), বালুখালীর নুর কলিমা (২৪), সেতারা বেগম (২৫), জাহিদা বেগম (২২), মোহাম্মদ সালাম (৪০), কেফায়েত উল্লাহ (৩২), টেকনাফের লেদা রোহিঙ্গা শিবিরের বেলাল উদ্দিন (৩০), মোহাম্মদ সোহেল (২২), শাহ নবী (৩০), মোহাম্মদ আলম (২৩), ইমান হোসেন (৩৩) ও হাফিজুর রহমান (২৪)।

ওসি প্রদীপ কুমার দাশ বলেন, বেশ কয়েকজন রোহিঙ্গা নারী-পুরুষকে উখিয়া-টেকনাফের রোহিঙ্গা শিবির থেকে বিভিন্ন কৌশলে বের করে সাগরপথে মালয়েশিয়া পাঠানোর প্রস্তুতি নিচ্ছে- এমন খবরের ভিত্তিতে বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোহাম্মদ আনোয়ার হোসেনের নেতৃত্বে বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ১৫ রোহিঙ্গা নারী-পুরুষকে উদ্ধার করা হয়েছে। এরমধ্যে সাত জন নারী ও আটজন পুরুষ রয়েছে।

এরা সবাই টেকনাফ উপকূল দিয়ে মালয়েশিয়া যাওয়ার লক্ষ্যে সেখানে অবস্থান করছিলেন বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে। উদ্ধার নারী-পুরুষদের অনেক নিকট আত্মীয়-স্বজনরা আগে থেকে থাইল্যান্ড ও মালয়েশিয়ায় অবস্থানের সুবাধে তারা সাগরপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টা চালায়।

উদ্ধার হওয়া রোহিঙ্গারা জানান, তাদের ট্রলারে করে মালয়েশিয়ায় পাঠানো কথা ছিল।

ওসি প্রদীপ কুমার দাশ বলেন, উদ্ধার রোহিঙ্গাদের সংশ্লিষ্ট শিবিরে পাঠানোর প্রক্রিয়া চলছে। দালালদের খুঁজে বের করে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশ কাজ করছে।



রাইজিংবিডি/কক্সবাজার/০৭ জানুয়ারি ২০১৯/সুজাউদ্দিন রুবেল/বকুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge