ঢাকা, সোমবার, ৬ শ্রাবণ ১৪২৬, ২২ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

লাইভে আসার সঙ্গী স্যামসাং গ্যালাক্সি এ৩০

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৫ ৮:৩৭:৩০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৫ ৮:৩৭:৩০ পিএম
লাইভে আসার সঙ্গী স্যামসাং গ্যালাক্সি এ৩০
Voice Control HD Smart LED

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : সামাজিক যোগাযোগের মাধ্যমে লাইভে আসা, স্লো-মোশন ও হাইপারল্যাপস ভিডিও ক্যাপচারের বিষয়গুলো এখন নিত্যদিনের ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। আর তাই নতুন গ্যালাক্সি এ৩০ ফোনে যুৎসই ক্যামেরা দিয়েছে দক্ষিণ কোরিয়াভিত্তিক টেক জায়ান্ট স্যামসাং।

ফোনটির ডুয়াল রিয়ার ক্যামেরার সবচেয়ে উল্লেযোগ্য ফিচার হচ্ছে এর এফ২.২ অ্যাপারচারের ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড ক্যামেরা। গ্রুপে ছবি তুলতে গেলে কিংবা ল্যান্ডস্ক্যাপ ভিডিও ক্যাপচার করতে গেলে বিস্তর বা চওড়া জায়গা নেয়ার ক্ষেত্রে সমস্যায় পড়তে হয়। তখন কোনো না কোনো অংশ বাদ পড়ে যায়। এ সমস্যা সহজ সমাধান দেয় ডিভাইসটির ১২৩ ডিগ্রির আল্ট্রা-ওয়াইড ক্যামেরা। এছাড়া এফ১.৭ অ্যাপারচারের ১৬ মেগাপিক্সেলের মূল ক্যামেরা ছবিকে করে আরো বেশি স্বচ্ছ। অন্যদিকে ফ্রন্টে দেয়া হয়েছে এ২.০ অ্যাপারচারের ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

ডিসপ্লের দিক দিয়ে বরাবরের মতো স্যামসাং অসাধারণ, আর এই ডিভাইসেও সেই মান বজায় রেখেছে প্রতিষ্ঠানটি। ফোনটি ৬.৪ ইঞ্চির ফুলএইচডি+ ইনফিনিটি-ইউ ডিসপ্লের হওয়ায় ইউটিউব, ফেসবুক কিংবা নেটফ্লিক্সে হাই ডেফিনেশন ভিডিও দেখায় পাওয়া যাবে দুর্দান্ত ডিসপ্লের অভিজ্ঞতা।

সাশ্রয়ী দামে স্যামসাং ব্যবহারকারীদের জন্য ফোনটিতে দিয়েছে এক্সিনস ৭৯০৪ অক্টা-কোর প্রসেসর। এছাড়া র‌্যাম ও রমের ক্ষেত্রে ফোনটিতে রয়েছে যথাক্রমে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম। ফলে মাল্টিটাস্কিং হবে অনায়াসে। ফোনটিতে একই সময়ে জনপ্রিয় সব অ্যাপ ব্যবহার ও গেম খেলা যায় কোনো ধরনের ল্যাগ ছাড়াই। এর প্রসেসিং ইউনিট খুব দ্রুত ও দক্ষতার সঙ্গে কর্ম সম্পাদনে সক্ষম।

 



এই ফোনে স্যামসাং ব্যবহার করেছে অ্যান্ড্রয়েড পাই ৯.০ ভিত্তিক ভিন্নধর্মী ও দ্রুত গতির স্যামসাং ওয়ান ইউআই। স্যামসাং ওয়ান ইউআই-এর বিশেষ দিক হচ্ছে এতে ফোনের ব্যাটারি খরচ হয় অনেক কম। ওয়ান ইউআই ইন্টারফেসটি সাজানো হয়েছে ট্রেন্ডি ফ্যাশনের বিষয়টিকে মাথায় রেখে।

ফোনটিতে দেয়া হয়েছে ৪,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি, ১৫ ওয়াটের ফাস্ট চার্জিংসহ ইউএসবি-সি এবং এতে সফটওয়্যারের সমন্বয় এমনভাবে করা হয়েছে যাতে পুরোদমে ব্যবহারের ক্ষেত্রেও বাধাহীণ অভিজ্ঞতা উপভোগ করা যাবে।

দেশের বাজারে ২২,৯৯০ টাকার গ্যালাক্সি এ৩০ ফোনটি বিশেষ প্রোমোশনাল দামে এখন মাত্র ২০,৯৯০ টাকায় কেনা যাবে। ফোনটি ব্ল্যাক, ব্লু এবং রেড কালারে পাওয়া যাচ্ছে।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৯/ফিরোজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge