ঢাকা     মঙ্গলবার   ১৪ মে ২০২৪ ||  বৈশাখ ৩১ ১৪৩১

তারা সবাই ইউটিউব তারকা

ফারজিব সালমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩১, ৩০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তারা সবাই ইউটিউব তারকা

ইউটিউবে এমন অনেকে আছেন যাদের চ্যানেলের সাবস্ক্রাইবার সংখ্যা সেলিব্রিটি, খ্যাতিমান ব্যক্তিত্ব কিংবা বড় তারকাদের তুলনায় অনেক বেশি। ইউটিউব তারকা হিসেবে তারা স্বতন্ত্র পরিচয় সৃষ্টি করেছেন এবং অনলাইনে ভিডিও পোস্ট করাকে লাভজনক ক্যারিয়ারে পরিণত করেছেন। মূলধারার তারকাদের থেকে নজর সরিয়ে স্বতন্ত্র ইউটিউব তারকাদের উপর ফোকাস করা হয়েছে এই প্রতিবেদনে। জেনে নিন, সবচেয়ে বেশি সাবস্ক্রাইবার রয়েছে এমন ১৫ জন ইউটিউবার সম্পর্কে।

১৫. লুক্কাস নেটো- সাবস্ক্রাইবার সংখ্যা ২৬.৫ মিলিয়ন

ব্রাজিলিয়ান ইউটিউবার ‍লুক্কাস নেটো তার চ্যানেলটিতে শিশুদের জন্য বিভিন্ন ধরনের চরিত্র এবং গল্পের স্কেচ তৈরি করেন। তিনি হাস্যরসাত্মক ইউটিউবার ফিলিপ নেটোর ছোট ভাই।

১৪. লুইসিতো কমুনিকা- সাবস্ক্রাইবার সংখ্যা ২৬.৭ মিলিয়ন

ম্যাক্সিকোর ইউটিউবার লুইস আর্তুরো ভিলার সুদেকের ভ্রমণ বিষয়ক ইউটিউব চ্যানেল ‘লুইসিতো কমুনিকা’। বিভিন্ন দেশে ভ্রমণ করে থাকেন তিনি। এই চ্যানেলের ব্লগ ভিডিওর মাধ্যমে তিনি বিভিন্ন দেশের সংস্কৃতি ও ইতিহাস তুলে ধরেন।

১৩. ভ্লাদ অ্যান্ড নিকিতা- সাবস্ক্রাইবার সংখ্যা ২৬.৯ মিলিয়ন

মার্কিন যুক্তরাষ্ট্রভিত্তিক ‘ভ্লাদ অ্যান্ড নিকিতা’ চ্যানেলের তারকা দুই ভাই- ভ্লাদ(৬) এবং নিকিতা (৪)। বিভিন্ন ধরনের খেলনা নিয়ে খেলা এবং তাদের প্রতিদিনকার চমকপ্রদ কাজের ভিডিও প্রদর্শন করেন এই চ্যানেলে।

১২. ভেগেটা৭৭৭- সাবস্ক্রাইবার সংখ্যা ২৭.৪ মিলিয়ন

স্প্যানিশ ইউটিউবার স্যামুয়েল ডি লুকের ‘ভেগেটা৭৭৭’ চ্যানেলটি মাইনক্রাফট, সেইন্ট’স রো এবং ব্যাটলফিল্ড গেমপ্লের ভিডিওগুলোর জন্য পরিচিত। এর ধারাভাষ্য অন্যান্য অনেক ইউটিউবার থেকে ভিন্ন। তিনি ভিডিও গেমের চরিত্রগুলোর বিস্তৃত বিবরণ এবং ইতিহাস জানান।

১১. ভোক সাবিয়া?- সাবস্ক্রাইবার সংখ্যা ২৮ মিলিয়ন

ব্রাজিলিয়ান দুই ইউটিউবার লুকাশ মার্কস এবং ড্যানিয়েল মলোর চ্যানেল ভোক সাবিয়া। যার অর্থ ‘আপনি কি জানেন?’ এই চ্যানেলের ভিডিওতে বিশ্বের আকর্ষণীয় এবং রহস্যজনক বিষয়গুলো উপস্থাপন করা হয়।

১০. ফারনানফ্লু- সাবস্ক্রাইবার সংখ্যা ৩৩.৮ মিলিয়ন

এল সালভাদোরের ইউটিউবার লুইস ফার্নান্দো ফ্লোরস তার ‘ফারনানফ্লু’ চ্যানেলে গেমপ্লে ভিডিও এবং ন্যাকামি ভিডিওর জন্য পরিচিত।

৯. ফিলিপ নেটো- সাবস্ক্রাইবার সংখ্যা ৩৪.৫ মিলিয়ন

ব্রাজিলিয়ান ইউটিউবার ফিলিপ নেটো তার প্রতিদিনের জীবন, বর্তমান সংবাদ এবং সেলিব্রেটিদের সম্পর্কে কৌতুকপূর্ণ ভিডিও এবং ব্লগ তৈরি করেন। ২০১২ সালে তার ইউটিউব চ্যানেলটি ১ মিলিয়ন সাবস্ক্রাইবার অর্জন করে প্রথম ব্রাজিলিয়ান চ্যানেল হয়ে ওঠে। তিনি ২০১৭ সালে নেটফ্লিক্স অরিজিনাল কমেডি শো ‘মাই লাইফ মেকস নো সেন্স’ প্রকাশ করেছেন। ফিলিপ নেটো আরেক বিখ্যাত ইউটিউবার লুস্কাস নেটোর বড় ভাই।

৮. লাইক নেসটিয়া ভ্লগ- সাবস্ক্রাইবার সংখ্যা ৩৪.৭ মিলিয়ন

লাইক নেসটিয়া ব্লগ’ চ্যানেলটি স্ট্যাসি নামে একজন রাশিয়ান মেয়ে শিশুর। সে খেলনা নিয়ে খেলছে এবং তার পরিবারের সঙ্গে যায় এমন সব ভিডিও সে প্রতিদিন শেয়ার করে। এছাড়া ‘স্ট্যাসি টয়’ এবং ‘ফানি স্ট্যাসি’ নামে তার আরো দুটি ইউটিউব চ্যানেল রয়েছে। এসব চ্যানেলেও কয়েক মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে।

৭. কিডস ডায়ানা শো- সাবস্ক্রাইবার সংখ্যা ৩৫ মিলিয়ন

বিশ্বব্যাপী শিশুদের কাছে জনপ্রিয় যুক্তরাষ্ট্রের আরেক খুদে ইউটিউবার ডায়ানা। ‘কিডস ডায়ানা শো’ চ্যানেলটিতে ডায়ানা এবং তার ভাই রোমার মজার সব কার্যক্রম দেখা যায়। চ্যানেলটিতে রুশভাষী বাচ্চাদের খেলনা আনবক্সিং করা এবং দারুণ সব অ্যাডভেঞ্চার দেখানো হয়।

৬. এলরুবিয়াসওএমজি- সাবস্ক্রাইবার সংখ্যা ৩৫.৯ মিলিয়ন

স্প্যানিশ ইউটিউবার রুবিন ডোবলাস গন্ডারসন। তার ‘এল রুবিয়াস ওএমজি’ চ্যানেলে তিনি মজার ধারাভাষ্যে গেমসের ওয়াক-থ্রো, রিভিউসহ নানা কিছু করেন। ১৬ বছর বয়সে তিনি তার চ্যানেলের জন্য ভিডিও করা শুরু করেছিলেন এবং ২১ বছর বয়সে এটিকে ফুল-টাইম ক্যারিয়ার হিসেবে বেছে নিয়েছেন।

৫. জুগা জারমান- সাবস্ক্রাইবার সংখ্যা ৩৬.৭ মিলিয়ন

‘জুগা জারমান’ নামের চ্যানেলটির ইউটিউবার হচ্ছে জারমান জার্মেন্ডিয়া। চিলির এই ইউটিউবার পুরো ল্যাটিন আমেরিকার সবচেয়ে বড় ইউটিউব তারকা। শুরুতে তার চ্যানেলটি শুধু ভিডিও গেমসের জন্য হয়ে থাকলেও পরবর্তীতে হাস্যরসাত্মক ভিডিও প্রাধান্য পেয়েছে। এই ইউটিউবারের আরো একটি জনপ্রিয় চ্যানেল রয়েছে- হোলাসয় জারমান। এই চ্যানেলে তার ৩৯.৮ মিলিয়ন সাবস্ক্রাইবার রয়েছে। তবে গত দুই বছরে তিনি এই চ্যানেল থেকে কোনো পোস্ট করেননি।

৪. উইন্ডারসননুনস- সাবস্ক্রাইবার সংখ্যা ৩৭ মিলিয়ন

ব্রাজিলিয়াল ইউটিউবার উইন্ডারসননুনস ১৫ বছর বয়স থেকেই ভ্লগ এবং কৌতুক ভিডিও তৈরি করে চলেছেন। তিনি প্যারোডি, গান, চলচ্চিত্রের রিভিউ এবং তার প্রতিদিনকার জীবন নিয়ে ভিডিও আপলোড করে থাকেন।

৩. বাদাবুন – সাবস্ক্রাইবার সংখ্যা ৪২.৫ মিলিয়ন

ম্যাক্সিকান ইউটিউবার বাদাবুন তার চ্যানেলের শো ‘এক্সপোনিয়েডো ইনফিলিস’ দিয়ে জনপ্রিয়তা অর্জন করেছেন। এই অনুষ্ঠানে তিনি দম্পতিদের সাক্ষাৎকার নিয়ে থাকেন, কেউ কারো সঙ্গে প্রতারণা করছে কিনা তা দেখার জন্য।

২. ডুড পারফেক্ট- সাবস্ক্রাইবার সংখ্যা ৪৬ মিলিয়ন

মার্কিন যুক্তরাষ্ট্রের কোরি, কোবি কটন, টেইলার টনি, গ্যারেট হিলবার্ট এবং কোডি জোন্স- এই পাঁচ বন্ধুর ইউটিউব চ্যানেল ‘ডুড পারফেক্ট’। এ চ্যানেলে খেলাধুলাসহ বিভিন্ন কিছু সঠিকভাবে বিশেষ কৌশলে করে দেখানো হয়ে থাকে। চ্যানেলটির ভিডিওতে হাস্যরসাত্মক উপাদানও দেখা যায়।

১. পিউডাইপাই- সাবস্ক্রাইবার সংখ্যা ১০১ মিলিয়ন

ইউটিউবে ‘পিউডাইপাই’ হিসেবে পরিচিত মানুষটির আসল নাম ফিলিক্স কেইলবার্গ। তিনি সুইডেনের নাগরিক। ২৯ বছর বয়সী এই তরুণ ‘পিউডাইপাই’ ছদ্মনামে ইউটিউব চ্যানেল চালান। ভিডিও গেমস খেলার পাশাপাশি ধারাভাষ্যের জন্য তার ভিডিওগুলো জনপ্রিয়। ইউটিউবের ইতিহাসে তিনি প্রথম এবং একমাত্র ইউটিউবার যার চ্যানেল ১০০ মিলিয়ন সাবস্ক্রাইবারের মাইলফলক অর্জন করেছে।

তথ্যসূত্র : বিজনেস ইনসাইডার


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়