ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

হুয়াওয়ের স্মার্টফোন সরবরাহ বেড়েছে ২৬ শতাংশ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৪৮, ১৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হুয়াওয়ের স্মার্টফোন সরবরাহ বেড়েছে ২৬ শতাংশ

আন্তর্জাতিক চাপ উপেক্ষা করে এগিয়ে যাচ্ছে হুয়াওয়ে। প্রথম তিন প্রান্তিক মিলে ২০১৯ সালে কোম্পানির রাজস্ব আয় বেড়েছে ২৪.৪ শতাংশ। এই সময়ে বিশ্বব্যাপী ১৮৫ মিলিয়ন ইউনিটের বেশি স্মার্টফোন সরবরাহ করেছে কোম্পানিটি, যা আগের বছরের তুলনায় ২৬ শতাংশ বেশি।

এই সময়ে ৮৬.২ বিলিয়ন মার্কিন ডলার (৬১০.৮ বিলিয়ন চাইনিজ ইউয়ান) আয় করেছে হুয়াওয়ে। আর নিট মুনাফা হয়েছে ৮.৭ শতাংশ। পিসি, ট্যাবলেট, ওয়্যারেবলস এবং স্মার্ট অডিও পণ্যের ব্যবসার ক্ষেত্রেও দ্রুতগতিতে এগিয়ে যাচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় এই প্রযুক্তি প্রতিষ্ঠানটি। পাশাপাশি বিশ্বের ১৭০টির বেশি দেশে হুয়াওয়ে মোবাইল সার্ভিস ইকো সিস্টেম গড়ে তুলছে। এতে নিবন্ধিত ডেভেলপার রয়েছে ১০ লাখের বেশি।

অবকাঠামো, স্মার্ট ডিভাইস, কর্মীদের দক্ষতা এবং গুণগত কাজের ওপর গুরুত্বারোপ করার জন্য এই মুনাফা বৃদ্ধি পেয়েছে। সেই সাথে বিশ্বব্যাপী ৫জি নেটওয়ার্ক স্থাপনের কর্মযজ্ঞ বেড়েছে হুয়াওয়ের। এখন পর্যন্ত ৫জি নিয়ে ৬০টির বেশি বাণিজ্যিক চুক্তি স্বাক্ষর এবং ৪ লাখের বেশি ৫জি ম্যাসিভ মিশো অ্যান্টেনা ইউনিট বিক্রি করেছে কোম্পানিটি। সেই সাথে হুয়াওয়ের ক্লাউড সার্ভিসিং ব্যবসাও বৃদ্ধি পাচ্ছে।

তৃতীয় প্রান্তিক শেষে বিশ্বব্যাপী ১৭০টি দেশে ৫০০ ফরচুন কোম্পানির মধ্যে ২২৮টি হুয়াওয়েকে ডিজিটাল পরিবর্তনের অংশীদার হিসেবে নিয়েছে।

 

ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়