ঢাকা     বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ২ ১৪৩১

আসুসের নতুন আরওজি ফর্মুলা মাদারবোর্ড

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ২৬ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আসুসের নতুন আরওজি ফর্মুলা মাদারবোর্ড

দেশের বাজারে আসুসের নতুন আরওজি ফর্মুলা মাদারবোর্ড নিয়ে এসেছে গ্লোবাল ব্র্যান্ড প্রাইভেট লিমিটেড। ‘আরওজি ক্রসহেয়ার এইট ফর্মুলা’ মডেলের নতুন এই মাদারবোর্ড এএমডি রাইজেন ২য় এবং ৩য় প্রজন্মের প্রসেসর সিরিজ সমর্থিত এক্স৫৭০ চিপসেটের। মাদারবোর্ডটি সর্বোচ্চ মানের গেমিং কম্পিউটার নির্মাণ করতে যারা আগ্রহী তাদের উদ্দেশ্যে তৈরি করা। সেরা কর্মক্ষমতার জন্য মাদারবোর্ডটি এক ডজনের বেশি অ্যাওয়ার্ড বিজয়ী।

আসুস আরওজি ক্রসহেয়ার এইট ফর্মুলা মাদারবোর্ডে রয়েছে পিসিআই-ই ৪.০, ১৬ পাওয়ার স্টেজ, অপ্টিমেম থ্রি, অনবোর্ড ওয়াইফাই ৬ সহ এক্স৫৭০ চিপসেটের সব রকমের সুবিধাসমূহ। মাদারবোর্ডটি মূলত কাস্টম ওয়াটার কুলিং সিস্টেম সমর্থিত, যা বহুল পরিচিত ব্র্যান্ড ইকে ওয়াটার ব্লকসের তৈরি কুলিং সিস্টেম। মাদারবোর্ডের নকশা এমনভাবে করা হয়েছে যাতে করে এটি প্রসেসরের পাশাপাশি মাদারবোর্ডের ভিআরএম কুলিং করতে সক্ষম। কাস্টম ওয়াটার কুলিং ছাড়াও এটি অল-ইন-ওয়ান কুলিং সলিউশ্যন সমর্থন করবে।

আকর্ষণীয় ডিজাইনের মাদারবোর্ডটিতে সর্বোচ্চ মানের কর্মক্ষমতা নিশ্চিতে উন্নত মানের ভিআরএম, ভিআরএম কুলিং সিস্টেম, ক্রসচিল ইকে থ্রি অ্যাকটিভ চিপসেট হিটসিংক এবং কুলিং সিস্টেম, পিছনে সলিড স্টিল ব্যাকপ্লেট, এমডট-টু অ্যালুমিনিয়াম হিটসিংক, সঠিক ভোল্টেজ মনিটরিং, টারবো ভি প্রসেসিং, এনার্জি প্রসেসিং ইউনিট, ফ্যান এক্সপার্ট ইত্যাদি সুবিধা রয়েছে।

এছাড়া এই মাদারবোর্ডে আসুসের পেন্টেন্ট করা প্রি-মাউন্টেড ইনপুট আউটপুট শিল্ডে আছে ১২টি ইউএসবি ৩.২, ইন্টেল ওয়াইফাই ৬ এএক্স২০০, গোল্ড প্লেটেড অডিও ইনপুট। উন্নতমানের সাউন্ডের জন্য রয়েছে সুপ্রিম এফএক্স এস১২২০ কোডেক। একাধিক গ্রাফিক্স কার্ডের সাপোর্টের জন্য আছে এনভিডিয়া এসএলআই এবং এএমডি ক্রসফায়ার এক্স সমর্থন। মাদারবোর্ডটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৫৩ হাজার ৫০০ টাকা। আরো জানতে ভিজিট : https://globalbrand.com.bd


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়