ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সিলেটের তথ্যপ্রযুক্তি মেলায় গ্রামীণফোন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৬, ২১ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সিলেটের তথ্যপ্রযুক্তি মেলায় গ্রামীণফোন

সিলেট বিভাগের সবচেয়ে বড় তথ্যপ্রযুক্তি প্রদর্শনী ‘ডিজিটাল ডিভাইস অ্যান্ড ইনোভেশন এক্সপো সিলেট ২০২০’ আয়োজন করেছে বাংলাদেশ কম্পিউটার সমিতির সিলেট শাখা। এই প্রদর্শনী শুরু হচ্ছে আগামীকাল থেকে। গ্রামীণফোন এই মেলায় টাইটেল স্পন্সর।

এ নিয়ে আজ অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়, সিলেট জেলা স্টেডিয়ামের মোহাম্মদ আলী গণি জিমনেশিয়ামে এক্সপোটি কাল থেকে শুরু হয়ে চলবে আগামী ২৬ জানুযারি পর্যন্ত। দর্শনাথীদের জন্য গ্রামীণফোনের স্টলে ৪জি, মাইজিপি, বাইস্কোপ, জিপি মিউজিক, জিপি অ্যাকসেলেটর ও আইওটি সেবা প্রদর্শন করা হবে।

পাঁচ দিনব্যাপী এ প্রদর্শনীতে আইসিটি খাতের সকল অংশীদার অংশগ্রহণ করবেন এবং এক্সপোর মাধ্যমে একই ছাদের নিচে দেশে তৈরি অত্যাধুনিক সব আইসিটি পণ্য ও সেবা প্রদর্শনীর পাশাপাশি এক্ষেত্রে দেশের নানা সাফল্যের বিষয় তুলে ধরা হবে। দেশি-বিদেশি  বিনিয়োগকারীরাও এ এক্সপোতে উপস্থিত থেকে দেশীয় উদ্ভাবনগুলো সামনাসামনি দেখে সেগুলো সম্পর্কে অভিজ্ঞতা অর্জন করতে পারবেন। এছাড়া, হার্ডওয়্যার তৈরিতে নতুন বিনিয়োগের পাশাপাশি রপ্তানিতেও আগ্রহী করতে এ প্রদর্শনীর আয়োজন। এক্সপোতে বেশ কয়েকটি সেমিনার এবং সেশনের মাধ্যমে গত দশ বছরে ডিজিটাল বাংলাদেশের সাফল্য তুলে ধরা হবে।

এক্সপোর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট সিটি কর্পোরেশনের প্রাক্তন মেয়র বদরউদ্দিন আহমদ কামরান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাছির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন এবং সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সহ-সভাপতি তাহমিন আহমদ।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির আসন অলংকৃত করবেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও বিসিবি’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল এবং সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি্র (এসসিসিআই) প্রেসিডেন্ট আবু তাহের মোহাম্মদ শোয়েব।

আইসিটি পণ্য ও সেবা প্রদর্শনী ছাড়াও বিশেষ আয়োজন হিসেবে থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান, শিশুদের জন্য চিত্রাঙ্কন প্রতিযোগিতা, নারী উদ্যোক্তাদের জন্য সেমিনার এবং রাফেল ড্র। অতিথি হিসেবে এক্সপোতে অংশগ্রহণ করবেন অভিনেত্রী ও ফেডারেশন অব বাংলাদেশ চেম্বারস অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির পরিচালক শমী কায়সার, সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী। এক্সপো পরিদর্শন করবেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ।

এ এক্সপো স্পন্সর করা প্রসঙ্গে গ্রামীণফোনের সিলেট সার্কেলের প্রধান এ. এস. এম হেদায়েতুল হক বলেন, ‘আইসিটি খাতে আঞ্চলিক ও বৈশ্বিক বিনিয়োগকারীদের কাছে বাংলাদেশ উদীয়মান দেশ হিসেবে পরিচিতি পাচ্ছে। এখন সময় এসেছে আমাদের আইসিটি খাতকে প্রতিযোগিতামূলক একটি জায়গায় নিয়ে যাওয়ার। আর এক্ষেত্রে, এ এক্সপো আমাদের স্থানীয় উদ্ভাবনগুলো্ প্রদর্শনে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।’


ঢাকা/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়