ঢাকা     শনিবার   ২৮ সেপ্টেম্বর ২০২৪ ||  আশ্বিন ১৩ ১৪৩১

প্রযুক্তিগত উদ্ভাবন ও গবেষণায় ওয়ালটন ডিজি-টেক-এমআইএসটি চুক্তি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৪, ২৮ সেপ্টেম্বর ২০২৪   আপডেট: ০৮:৩৬, ২৮ সেপ্টেম্বর ২০২৪
প্রযুক্তিগত উদ্ভাবন ও গবেষণায় ওয়ালটন ডিজি-টেক-এমআইএসটি চুক্তি

ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড এবং মিলিটারি ইনস্টিটিউট অফ সায়েন্স অ্যান্ড টেকনোলজি (এমআইএসটি) সহযোগিতা, উদ্ভাবন এবং প্রযুক্তিগত অগ্রগতি প্রচারের লক্ষ্যে একটি তিন বছরের অংশীদারিত্ব প্রতিষ্ঠার জন্য একটি সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর করেছে। এটি কৌশলগত সহযোগিতা, গবেষণা এবং উদ্ভাবন প্রকল্পগুলির উপর বিশেষ গুরুত্বারোপ করে দুই পক্ষের মধ্যে বন্ধুত্ব এবং সহযোগিতামূলক বিনিময়ের ভিত্তি প্রসারিত করবে।

সম্প্রতি এমআইএসটি কনফারেন্স হলে আয়োজিত অনুষ্ঠানে ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড-এর চেয়ারম্যান এস এম রেজাউল আলম এবং এমআইএসটি-এর কমান্ড্যান্ট মেজর জেনারেল মোহাম্মদ নাসিম পারভেজ সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

সমঝোতা স্মারকের শর্তাবলীর অধীনে ওয়ালটন ডিজি-টেক এবং এমআইএসটি পারস্পরিকভাবে গবেষণার বিকাশ ও বিনিময়ের জন্য বিভিন্ন ক্ষেত্রে একসাথে কাজ করবে। অংশীদারিত্বের অন্যতম লক্ষ্য হচ্ছে, শিক্ষা প্রতিষ্ঠানে স্মার্ট টেকনোলজির গ্রহণযোগ্যতা বৃদ্ধি, ছাত্র ও গবেষকদের জন্য অত্যাধুনিক সরঞ্জাম সরবরাহ করার পাশাপাশি প্রকৌশলগত প্রশিক্ষণ, কর্মশালা, শিল্পকারখানা পরিদর্শন ও বৃত্তিসহ নানা কর্মকাণ্ডের সংস্থান করা যা বাংলাদেশের ভবিষ্যত প্রযুক্তিগত বিকাশকে ত্বরান্বিত করবে।

আরো পড়ুন:

এই চুক্তিটি পারস্পরিক সহযোগিতা বৃদ্ধির জন্য একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ, যা উভয় সংস্থাকে দেশের গবেষণা খাত এবং শিক্ষায় স্মার্ট প্রযুক্তির গ্রহণযোগ্যতাকে সমৃদ্ধ করতে অবদান রাখবে।

অগাস্টিন সুজন/ফিরোজ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়