ঢাকা     সোমবার   ২৮ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ১২ ১৪৩১

ওয়ালটনের ১২০ কিমি রেঞ্জের নতুন ই-বাইক, প্রতি কিমিতে খরচ ১৫ পয়সা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩২, ২৮ অক্টোবর ২০২৪   আপডেট: ১৪:৩৫, ২৮ অক্টোবর ২০২৪
ওয়ালটনের ১২০ কিমি রেঞ্জের নতুন ই-বাইক, প্রতি কিমিতে খরচ ১৫ পয়সা

দেশের বাজারে বিআরটিএ অনুমোদনপ্রাপ্ত প্রথম ইলেকট্রিক বাইক ওয়ালটনের তাকিওন। প্রতিষ্ঠানটি এবার নিয়ে এসেছে ১২০ কিমি পর্যন্ত রেঞ্জ এর নতুন ইলেকট্রিক বাইক তাকিওন ১.০০ (৩৮ এম্পিয়ার-আওয়ার)।

তাকিওন ব্র্যান্ডের এই ই-বাইকটি একবার ফুল চার্জে ১২০ কিলোমিটার পথ পাড়ি দিতে সক্ষম। প্রতি কিমিতে এই বাইকে খরচ হবে মাত্র ১৫ পয়সা।

লাল, ধুসর ও নীল এই তিনটি আকর্ষণীয় রঙে তাকিওন ১.০০ (৩৮ এম্পিয়ার-আওয়ার) ইলেকট্রিক বাইকটি পাওয়া যাচ্ছে দেশের সকল ওয়ালটন প্লাজায়। এর দাম ১৪৯,৫০০ টাকা।

আরো পড়ুন:

উল্লেখ্য, স্বল্প দূরত্বে যাতায়াতের জন্য সাশ্রয়ী যান হিসেবে ইলেকট্রিক বাইক এখন গ্রাহকদের পছন্দের তালিকায় শীর্ষে অবস্থান করছে। ওয়ালটনের তাকিওন ব্র্যান্ডের ইলেকট্রিক বাইক ইতোমধ্যেই বাজারে ব্যাপক সাড়া ফেলেছে এবং বাইকপ্রেমীদের কাছে নির্ভরযোগ্য ও আস্থার প্রতীক হয়ে উঠেছে। ক্রেতাদের অব্যাহত চাহিদার কথা মাথায় রেখে অত্যাধুনিক ফিচারযুক্ত নতুন তাকিওন ১.০০ (৩৮ এম্পিয়ার-আওয়ার) মডেলের ইলেকট্রিক বাইকটি বাজারে নিয়ে এসেছে ওয়ালটন। এই ইলেকট্রিক বাইকটির রক্ষণাবেক্ষণ খরচ কম এবং সহজে যে কেউ এটি চালাতে পারে।  

শহরে বা গ্রামের রাস্তায় চলাচলের জন্য বিশেষভাবে তৈরি করা তাকিওন ১.০০ (৩৮ এম্পিয়ার-আওয়ার) বাইকে রয়েছে ১.২ বিএলডিসি হাব মোটর। এছাড়া ব্যাটারি হিসেবে ব্যবহার করা হয়েছে ৭২ ভোল্ট ৩৮ এম্পিয়ার-আওয়ার এর পরিবেশবান্ধব গ্রাফিন লেড এসিড ব্যাটারি। এর অন্যতম সুবিধা হলো এসি ২২০ ভোল্টের যে কোনো বৈদ্যুতিক লাইন থেকে সহজেই চার্জ করা যাবে। এটি মাত্র ৬-৮ ঘণ্টায় ফুল চার্জ হবে। 

১৪০ কেজি ওজনের এই ই-বাইকটি আরো ১৮০ কেজি পর্যন্ত ওজন বহন করতে পারবে। এতে ব্যবহার করা হয়েছে টিউবলেস টায়ার, ডিস্ক ব্রেক ও শক্তিশালী শক এবজরভার যা নিশ্চিত করবে আরামদায়ক ও নিরাপদ রাইডিং। সর্বোচ্চ ৫০ কিমি গতিতে চলার উপযোগী এই ইলেকট্রিক বাইকে রয়েছে গিয়ার শিফটিং মোড। বাইকটির সামনে রয়েছে একটি এলসিডি ডিসপ্লে যাতে স্পিড, ব্যাটারি চার্জসহ লাইট ইন্ডিকেটর দেয়া হয়েছে।

তাকিওন ১.০০ (৩৮ এম্পিয়ার-আওয়ার) ছাড়াও বর্তমানে বাজারে রয়েছে তাকিওন লিও, তাকিওন ১.০০ (২৬ এম্পিয়ার-আওয়ার) মডেলের ইলেকট্রিক বাইক। দেশের সব ওয়ালটন প্লাজা থেকে সহজ কিস্তিতেও তাকিওন ব্র্যান্ডের সকল ইলেকট্রিক বাইক ক্রয়ের সুযোগ রয়েছে। তাকিওন বাইকে গ্রাহকরা ২ বছর পর্যন্ত পার্টস ওয়ারেন্টি সেবা পাচ্ছেন।

অগাস্টিন সুজন/ফিরোজ

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়