ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

হন্ডুরাসকে উড়িয়ে দিয়ে ফাইনালে ব্রাজিল

: রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৬-০৮-১৮ ১২:৫৭:১৭ এএম     ||     আপডেট: ২০১৬-০৮-১৮ ১১:২৯:৪৩ এএম

ক্রীড়া ডেস্ক : শক্তিমত্তায় হন্ডুরাস নিঃসন্দেহে ব্রাজিলের চেয়ে পিছিয়ে ছিল। কিন্তু তাই বলে হন্ডুরাসকে কেউ খাটো করে দেখার সাহস পায়নি।

 

পাবে কী করে! এই দলটি যে সেমিফাইনালে এসেছে দক্ষিণ কোরিয়ার মতো শক্তিশালী দলকে হারিয়ে। আর যাই হোক তাদের বিপক্ষে জয় পেতে ব্রাজিলকে ঘাম ঝরাতে হবে বলেই অনেকের ধারণা ছিল।

 

কিন্তু কিসের কী? ব্রাজিলের বিপক্ষে তারা রীতিমতো নাস্তানাবুদ। তাদের ৬-০ গোলের ব্যবধানে উড়িয়ে দিয়ে রিও অলিম্পিক ফুটবলের ফাইনালে উঠেছে ব্রাজিল।

 

বুধবার বাংলাদেশ সময় রাত ১০টায় শুরু হয় ম্যাচটি। নেইমারের এক গোল ও গ্যাব্রিয়েল জেসুসের জোড়া গোলে ভর করে প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় সেলেসাওরা।

 

দ্বিতীয়ার্ধে আরো তিনটি গোল করেন নেইমাররা। তাতে ৬-০ গোলে বিধ্বস্ত হয় হন্ডুরাস। দ্বিতীয়ার্ধের অন্তিম মুহূর্তে নেইমার তার জোড়া গোল পূর্ণ করেন। এ ছাড়া মারকুইনহোস ও লুয়ান একটি করে গোল করেন।

 

বুধবার রাতে ম্যাচ শুরুর ১৪ সেকেন্ডের মধ্যে নেইমার গোল করে বসেন। তাকে গোলে সহায়তা করেন জনি প্যালাসিও। এ সময় হন্ডুরাসের ডি বক্সের মধ্যে নেইমার বল পেয়ে যান। তাকে রুখতে এগিয়ে আসেন হন্ডুরাসের গোলরক্ষক লুইস লোপেজ। কিন্তু নেইমার তাকে ফাঁকি দিয়ে বল জালে জড়ান।

 

ম্যাচের ২৬ মিনিটের মাথায় ব্যবধান দ্বিগুণ করেন গ্যাব্রিয়েল জেসুস। তাকে গোলে সহায়তা করেন লুয়ান। এরপর ৩৫ মিনিটের মাথায় নেইমারের থ্রো থেকে বল পেয়ে যান জেসুস। এবারও তিনি বল জালে জড়িয়ে দেন। আর ব্রাজিল সমর্থকদের উল্লাসে মাতান।

 

নেইমারের এক গোল ও জেসুসের জোড়া গোলে ভর করে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকেই বিশ্রামে যায় ব্রাজিল। বিরতির পর ৫১ মিনিটের মাথায় নেইমারের নেওয়া কর্নার কিক থেকে গোল আদায় করে নেন মারকুইনহোস। তাতে ৪-০ গোলে এগিয়ে যায় স্বাগতিকরা।

 

৭৯ মিনিটে ফিলিপে অ্যান্ডারসনের সহায়তায় লুয়ান গোলের দেখা পেলে ব্যবধান হয় ৫-০। আর ম্যাচের যোগ করা সময়ে পেনাল্টি পায় ব্রাজিল। পেনাল্টি থেকে গোল করে ৬-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন অধিনায়ক নেইমার।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৮ আগস্ট ২০১৬/আমিনুল/পরাগ/এএন