ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

সেপ্টেম্বরে বিসিবির ইজিএম-এজিএম

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২২, ৩০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেপ্টেম্বরে বিসিবির ইজিএম-এজিএম

সংবাদ সম্মেলনে কথা বলছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন (ছবি: ইয়াসিন হাসান)

ক্রীড়া প্রতিবেদক : গত সপ্তাহেই বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছিলেন, দ্রুতই বিসিবির বার্ষিক সাধারণ সভা (এজিএম) এবং বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হবে। আজ ১৭তম বোর্ড মিটিং শেষে বোর্ড প্রধান জানালেন, সেপ্টেম্বের প্রথম পনের দিনের মধ্যেই হবে ইজিএম এবং এজিএম।

বিসিবি তারিখ নিশ্চিত করে না বললেও জানা গেছে, সেপ্টেম্বরের ৯ এবং ১০ তারিখে ইজিএম, এজিএম করার পরিকল্পনা করছে বিসিবি। এর মধ্যে দিয়ে বিসিবির পরবর্তী নির্বাচন পরিকল্পনা শুরু হতে যাচ্ছে। অস্ট্রেলিয়ার বিপক্ষে বাংলাদেশের সিরিজ শেষ হবে ৮ সেপ্টেম্বর। এরপরই হবে ইজিএম, এজিএম।

বিসিবি নির্বাচন কোন গঠনতন্ত্রে হবে, তা নিশ্চিত হবে ইজিএমে। গঠনতন্ত্রে কোনো পরিবর্তন আনতে হলে ইজিএমে তা পাস হবে। তবে গঠনতন্ত্রে পরিবর্তন আনার জন্য বিসিবি আদালতের চূড়ান্ত রায়ের কপির জন্য অপেক্ষা করবে।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্ষমতায় হস্তক্ষেপ করতে পারবে না জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি)- এমন পর্যবেক্ষণ দিয়ে বিসিবির সংশোধিত গঠনতন্ত্র অবৈধ ঘোষণা করে দেওয়া হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল নিষ্পত্তি করে দিয়েছেন আপিল বিভাগ। গত বুধবার প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহার নেতৃত্বাধীন তিন সদস্যের আপিল বেঞ্চ এই আদেশ দেন।   



রাইজিংবিডি/ঢাকা/৩০ জুলাই ২০১৭/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়