ঢাকা, মঙ্গলবার, ৭ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

ম্যানইউকে হারিয়ে চূড়ায় লিভারপুল

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১৭ ১১:৪০:১৪ এএম     ||     আপডেট: ২০১৮-১২-১৭ ৩:১৯:৫৪ পিএম
ম্যানইউকে হারিয়ে চূড়ায় লিভারপুল
Voice Control HD Smart LED

ক্রীড়া ডেস্ক: ইংলিশ লিগের হাই ভোল্টেজ ম্যাচে গতকাল মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুল। গুরুত্বপূর্ণ ওই ম্যাচে হোসে মরিনহোর দলকে হারিয়ে ইংলিশ লিগ টেবিলের শীর্ষে উঠেছে ইয়ুর্গেন ক্লুপের লিভারপুল।

লিভারপুলের মাঠ আনফিল্ডে গতকাল খেলেতে এসেছিল ম্যানইউ। গুরুত্বপূর্ণ ওই ম্যাচে রেড ডেভিলসদের ৩-১ গোলে হারিয়েছে অলরেডসরা। লিভারপুলের জয়ে সাদিও মানের এক গোলের সঙ্গে দুটি গোল করেছেন জাদরান শাকিরি। অন্যদিকে ম্যানইউর হয়ে একটি গোল পেয়েছেন জেসি লিনগার্ড।

ম্যাচের ২৪ মিনিটে সাদিও মানের অসাধারণ এক গোলে এগিয়ে যায় লিভারপুল। এসময় ফ্যাবিনিয়োর উঁচু করে বাড়ানো বল ডি বক্সের দারুণ দক্ষতায় বুক থেকে নামিয়ে বাঁ পায়ের ভলিতে ম্যানইউর জালে পাঠান সেনেগাল এ তারকা।

ম্যাচের ৩৩ মিনিটে লিভারপুল গোলরক্ষক অ্যালিসনের ভুলে সমতায় ফেরে ম্যানইউ। এসময় রোমেলু লুকাকুর ক্রস ঝাপিয়ে পড়ে ঠেকিয়ে দিয়েছিলেন অ্যালিসন। কিন্তু বল সামনে থাকা জেসি লিনগার্ডের পায়ে চলে গেলে বিপদ হয় লিভারপুলের। পড়ে থাকা গোলরক্ষকে অনায়সে  ফাঁকি দিয়ে লিভরপুলের জালে বল পাঠিয়ে দলকে সমতায় ফেরান ম্যানইউর এ ইংলিশ ফরোয়ার্ড।
 


ম্যাচের ৭৩ মিনিটে আবারো এগিয়ে যায় লিভারপুল। এসময় মানের গোলের একটি প্রচেষ্টা শুরুতে পা দিয়ে ঠেকিয়ে দেন ম্যানইউ গোলরক্ষক ডেভিড ডি গিয়া। কিন্তু এসময় বিপদজনক জায়গায় বল পেয়ে যান জাদরান শাকিরি। তার শটে দ্বিতীয় গোল আসায় ২-১ ব্যবধানে এগিয়ে যায় লিভারপুল।

ম্যাচের ৮০ মিনিটে লিভারপুলের হয়ে শেষ গোলটি করেন শাকিরি। রবার্তো ফিরমিনহোর পাস থেকে শাকিরি জোরালে শট নিয়ে ম্যানইউ ডিফেন্ডার এরিক বেইলির পায়ে লেগে দিক পাল্টে ম্যানইউর গোলপোস্টে চলে যায় বল। বাকি সময়ে আর গোল না আসায় ৩-১ গোলে জয়ের উচ্ছ্বাস নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল।

ঘরের মাঠে এ জয়ে ১৭ ম্যাচে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠল সালাহ-মানে-শাকিরিদের লিভারপুল। সমান ম্যাচে এক পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। আর ১৭ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে তালিকার ষষ্ঠ স্থানে রয়েছে হোসে মরিনহোর ম্যানচেস্টার ইউনাইটেড।




রাইজিংবিডি/ঢাকা/১৭ ডিসেম্বর ২০১৮/শামীম

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge