ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

পেসারদের ইনজুরিতে উদ্বিগ্ন ওয়ালশ

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২২ ৫:০০:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৩ ৮:৫৮:৪১ এএম
পেসারদের ইনজুরিতে উদ্বিগ্ন ওয়ালশ
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : তার যেখানে শেষ সেখানেই বাংলাদেশের শুরু!

১৯৯৯ সালে প্রথমবার বিশ্বকাপে খেলেছিল বাংলাদেশ। ওটাই কোর্টনি ওয়ালশের শেষ বিশ্বকাপ। ক্রিকেটের সবথেকে বড় মঞ্চে দেশের পক্ষে সর্বোচ্চ উইকেট পেয়েছেন এ পেস কিংবদন্তি, ১৭ ম্যাচে ২৭ উইকেট।

তিনি জানেন বিশ্বকাপের রোমাঞ্চ, উত্তেজনা, উন্মাদনার কথা। তাইতো অকপটেই স্বীকার করলেন, ‘বিশ্বকাপ অনেক বড় চ্যালেঞ্জের জায়গা।  অনেক কঠিন জায়গা।  আমাদেরকে শুরুতে কয়েকটি ম্যাচ জিততে হবে মোমেনটাম পাওয়ার জন্য।  নির্দিষ্ট দিনে বিশ্বকাপে যেকোন দলই সেরা, যেকোন দলই ভয়ংকর।’ দেশের জার্সিতে সেই চ্যালেঞ্জ ভালোভাবেই পালন করেছেন ওয়ালশ। দুই দশক পর ইংল্যান্ডে ফিরছে ওয়ানডের সবথেকে জমজমাট আসর। ফিরছেন ওয়ালশও। ৫৬ বছর বয়সি ওয়ালশ বাংলাদেশের পেস বোলিং কোচের ভূমিকায় যাবেন বিশ্বকাপের দ্বাদশ আসরে।

মাঠের বাইরের চ্যালেঞ্জ গ্রহণ করতে হবে ওয়ালশকেও। কিন্তু ওয়ালশ শুরুতেই পড়েছেন বিপদে।  বিশ্বকাপের জন্য তাকে দেওয়া হয়েছে পাঁচ পেসার।  যার মধ্যে তিনজনই ইনজুরিতে। একজন পুরোপুরি ফিট নন। তাইতো তার কন্ঠে হাহাকার, ‘দেখুন বিশ্বকাপে পাঁচজন পেসার আছে, তিনজনেরই ইনজুরির সমস্যা আছে। ইনজুরি ছাড়া যিনি আছেন অধিনায়ক মাশরাফি, সেও কিন্তু শতভাগ ফিট নয়। তাই তাদেরকে পুরনো রূপে ফিরিয়ে আনা সবথেকে বেশি গুরুত্বপূর্ণ। আয়ারল্যান্ড হতে পারে তাদের ফেরার মঞ্চ।’



জাতীয় দলের বিশ্বকাপ প্রস্তুতি আজ থেকে শুরু হয়েছে। অনুশীলনে যোগ দিয়েছেন রুবেল, মুস্তাফিজ। দুজনের কেউই আজ বোলিং করেননি। ব্যাটিং করেছেন দীর্ঘক্ষণ।  আরেক পেসার রাহী অনুশীনে যোগ দেবেন ২৮ এপ্রিল। মাশরাফিও তাই। পুরো দলের অনুশীলন শুরু হচ্ছে ২৮ এপ্রিল থেকে। অধিনায়ক মাশরাফি উপস্থিত হবে সেদিন। 

শিষ্যদের ইনজুরি নিয়ে বেশ চিন্তিত ওয়ালশ।

‘ফিজ ইনজুরিতে। ও এখনই বোলিং করতে পারবে না।  রুবেল মাত্রই ইনজুরি থেকে উঠল। সাইফউদ্দিনের টেনিস এলবোতে সামান্য সমস্যা আছে। তাদের ইনজুরি নিয়েই আমরা এখন বেশি উদ্বিগ্ন। নির্দিষ্ট সময় ও টাইমফ্রেমে তাদের বোলিংয়ে ফেরানো জরুরী । আমাদের তাসকিন, খালেদ ও শফিউল আছে। যদি তাদেরকে প্রয়োজন হয় তাদেরকে নেওয়া যেতেও পারে। ’- যোগ করেন ওয়ালশ।



রাইজিংবিডি/ঢাকা/২২ এপ্রিল ২০১৯/ইয়াসিন/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge