ঢাকা, মঙ্গলবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৬, ১০ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন ৩৯তম জাতীয় জুনিয়র দাবা প্রতিযোগিতা শুরু

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-১৫ ৪:৪৩:৪৫ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-১৫ ৪:৪৩:৪৫ পিএম

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আজ বুধবার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন ৩৯তম জাতীয় জুনিয়র (অনূর্ধ্ব-২০) দাবা প্রতিযোগিতা-২০১৯ (উন্মুক্ত ও মহিলা)’। বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় সাতদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে ২১ মে পর্যন্ত। এবারের এই প্রতিযোগিতায় ৭০ জন বালক ও ৩০ জন বালিকা দাবাড়ু অংশ নিয়েছে।

সকালে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়াকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ডক্টর জাফর উদ্দিন। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানের নির্বাহী পরিচালক ( গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) ও রেডিও টুডের হেড অব প্রোগ্রাম জহিরুল ইসলাম টুটুল। উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের সহ-সভাপতি কেএম শহীদউল্যা।
 


বাংলাদেশে ১৯৭৯ সাল থেকে জাতীয় জুনিয়র (অনূর্ধ্ব-২০) দাবা প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। যেখানে অনূর্ধ্ব-২০ বছর বয়সী ছেলে ও মেয়ে খেলোয়াড়ররা অংশ নিয়ে থাকে। এবারের এই জাতীয় জুনিয়র (উন্মুক্ত ও মহিলা) দাবা প্রতিযোগিতায় ঢাকা শহর ও দেশের বিভিন্ন জেলা থেকে আগত দাবাড়ুরা অংশ নিয়েছে। এবারের প্রতিযোগিতা দুটি বিভাগে অনুষ্ঠিত হচ্ছে। একটি উন্মুক্ত ও অপরটি মহিলা। উন্মুক্ত বিভাগে খেলা হবে ৮ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে। আর মহিলা বিভাগে খেলাও হবে ৮ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে।

জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের তৃতীয় তলাস্থ দাবা ক্রীড়াকক্ষে প্রতিদিন দুপুর ২টা থেকে প্রতিযোগিতা চলবে। তবে যেদিন দুই রাউন্ড হবে সেদিন সকাল ১০টায় ও দুপুর ৩টায় খেলা শুরু হবে। আর সমাপনী দিন শেষ রাউন্ডের খেলা শুরু হবে সকাল ১১টায়। বিকেলে হবে সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

প্রতিযোগিতার বিজয়ীদের ট্রফি, মেডেল ও সনদপত্র দেওয়া হবে। এ ছাড়া পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে বিজয়ীদের আকর্ষণীয় ওয়ালটন সামগ্রী দিয়ে উৎসাহিত করা হবে।
 


উন্মুক্ত বিভাগের প্রথম ৬টি ও মহিলা বিভাগের ৪টি বোর্ডের খেলা সরাসরি https://bdchessfed.com/https://live.followchess.com/ দেখা যাবে। এ ছাড়া সকল খেলা ও ইভেন্টের ফল http://www.chess-results.com/ এ পাওয়া যাবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

 

রাইজিংবিডি/ঢাকা/১৫ মে ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন