ঢাকা, শনিবার, ৬ আশ্বিন ১৪২৬, ২১ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

হারের বৃত্ত ভাঙলো শ্রীলঙ্কা

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২২ ১:৩২:০৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২২ ৩:৫২:০৯ পিএম
হারের বৃত্ত ভাঙলো শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক : ওয়ানডে সিরিজে একের পর এক ম্যাচ হেরে জয়ের স্বাদ ভুলেই গিয়েছিল শ্রীলঙ্কা। টানা আট ম্যাচে পরাজয়ের তিক্ত স্বাদ নেওয়ার পর অবশেষে জয়ের দেখা পেল লঙ্কানরা। মঙ্গলবার স্কটল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে বৃষ্টি আইনে ৩৫ রানে জয় পেয়েছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা। এই জয়ের আত্মবিশ্বাস নিয়েই তারা বিশ্বকাপে খেলতে যাচ্ছে।

বৃষ্টির কারণে স্কটল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচটি মাঠেই গড়ায়নি। দ্বিতীয়টিতেও হানা দিয়েছিল বৃষ্টি। তাতে অবশ্য শ্রীলঙ্কারই লাভ হয়েছে। কারণ, তারা প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ৩২২ রান তোলে। জবাবে স্কটল্যান্ড শুরুটা হয় দারুণ। বিনা উইকেটে তারা ৫১ রান তোলে। এক সময় ৩ উইকেট হারিয়ে তাদের রান গিয়ে দাঁড়ায় ১৩২ এ।

তখন অবশ্য বৃষ্টি এসে হানা দেয়। বৃষ্টির কারণে ম্যাচ ৯৭ মিনিট বন্ধ ছিল। এরপর যখন আবার খেলা মাঠে গড়ায় তখন বৃষ্টি আইনে স্কটল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ৩৪ ওভারে ২৩৫। বৃষ্টির আগে ২৭ ওভার খেলায় শেষ ৭ ওভারে জয়ের জন্য তাদের প্রয়োজন ছিল ১০৩ রান। সেটা অবশ্য করতে পারেনি তারা। শেষ পর্যন্ত ৩৩.২ ওভারে ১৯৯ রানে অলআউট হয়ে যায় স্কটিশরা।


বল হাতে শ্রীলঙ্কার নুয়ান প্রদীপ ৪টি উইকেট নেন। ২টি উইকেট নেন সুরঙ্গা লাকমল। স্কটল্যান্ডের ম্যাথিউ ক্রস ৫৫, জর্জ মুনসে ৬১ ও অধিনায়ক কাইল কোয়েৎজার ৩৪ রান করেন।

তবে শ্রীলঙ্কার জন্য সুখের খবর হচ্ছে ২০১১ সালে সবশেষ ওয়ানডেতে হাফ সেঞ্চুরি করা দিমুখ করুণারত্নে এই ম্যাচে পেয়েছেন হাফ সেঞ্চুরির দেখা। ২০১৫ সালে সবশেষ ওয়ানডে খেলা করুণারত্নে৮৮ বল খেলে ৭ চারে তিনি করেছেন ৭৭ রান। পাশাপাশি এই ম্যাচের মধ্য দিয়ে ওয়ানডে অধিনায়ক হিসেবে তার অভিষেকও ঘটেছে।

এ ছাড়া আভিষকা ফার্নান্দো ৭৪ রান ও কুশাল মেন্ডিস ৬৬ রান করেন। লাহিরু থ্রিমান্নে অপরাজিত ৪৪ রান করেন। বল হাতে স্কটল্যান্ডের ব্রাড হোয়েল ৩টি ও সাফায়ান শরীফ ২টি উইকেট নেন।

৪ উইকেট নিয়ে ম্যাচসেরা হন নুয়ান প্রদীপ।




রাইজিংবিডি/ঢাকা/২২ মে ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন