ঢাকা, মঙ্গলবার, ৪ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আফগানিস্তানকে না বলেছে ভারত

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-১৯ ১:৪৪:৪৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-২০ ৩:৪৭:১৪ পিএম

ক্রীড়া ডেস্ক : আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবি) অনুরোধ রাখেনি ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। আফগানিস্তান বোর্ড তাদের টি-টোয়েন্টি ক্রিকেট প্রিমিয়ার লিগের (এপিএল) আসর ভারতে আয়োজনের অনুমতি চেয়েছিল। কিন্তু বন্ধুপ্রতীম রাষ্ট্র হলেও আফগানিস্তান বোর্ডকে না বলে দিয়েছে বিসিসিআই।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের সঙ্গে বিসিসিআইয়ের সম্পর্ক বেশ ভালো। উত্তরখণ্ডের দেরাদুনের রাজীব গান্ধী স্টেডিয়াম এখন ঘরের মাঠ হিসেবে ব্যবহার করে আফগানিস্তান ক্রিকেট দল। এর আগে, শহীদ বিজয় সিং পাঠিক স্পোর্টস কমপ্লেক্সকে আফগান দলের হোম ভেন্যু হিসেবে ব্যবহার করার অনুমতি দেয় বিসিসিআই। তবে এপিএলের জন্য এবার আফগান বোর্ডের কথা রাখেনি ভারত।

এপিএলের জন্য অনুরোধের পর বিসিসিআইয়ের এক মুখপাত্র জানান, 'এসিবি তাদের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের জন্য আমাদের কাছে আবেদন করেছিল। কিন্তু আমাদের এই প্রস্তাব পছন্দ হয়নি। যেহেতু আমাদের এখানে আইপিএল অনুষ্ঠিত হয়।'

এসিবির কর্মকর্তারা বিসিসিআইয়ের সিইও রাহুল জোহরি এবং ক্রিকেট অপারেশন্সের সাধারণ সম্পাদক সাবা করিমের সঙ্গে বৈঠক করেন। সেখানে আফগান বোর্ডের সিইও আসাদুল্লাহ খান টি-টোয়েন্টি টুর্নামেন্ট আয়োজন ছাড়াও ভারতে তাদের তৃতীয় হোম ভেন্যু পেতে আবেদন করেন। এপিএল আয়োজন নিয়ে ভারতের আপত্তি থাকলেও ভেন্যু নিয়ে তাদের কোনো সমস্যা নেই। তাই দেরাদুন এবং বৃহত্তর নইডার পর সম্ভবত ভারতে আফগানিস্তানের তৃতীয় হোম ভেন্যু হতে চলেছে লক্ষ্ণৌয়ের ভারত রত্ন স্টেডিয়াম।

গতবার আফগানিস্তান প্রিমিয়ার লিগের আসর বসে শারজাতে। পাঁচ দলের অংশগ্রহণে আয়োজিত টুর্নামেন্টের শিরোপা জেতে বালখ লিজেন্ডস। 



রাইজিংবিডি/ঢাকা/১৯ জুন ২০১৯/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন