ঢাকা, মঙ্গলবার, ৪ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

১৮ বছরের ক্যারিয়ারের ইতি টানলেন তোরেস

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৬-২১ ১০:০৪:২১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৬-২৩ ১০:৪৩:০৫ পিএম

ক্রীড়া ডেস্ক : একটি দুটি বছর নয়, ১৮টি বছর ফুটবলের সঙ্গে ওঠা-বসা। ফুটবলকেই করেছেন ধ্যান-জ্ঞান। অবশেষে বুট জোড়া তুলে রাখার সিদ্ধান্ত নিয়েছেন স্পেনের বিশ^কাপ জয়ী স্ট্রাইকার ফার্নান্দো তোরেস। সাবেক অ্যাটলেটিকো মাদ্রিদ, লিভারপুল ও চেলসির এই ফুটবলার আজ শুক্রবার অবসর ঘোষণা দিয়েছেন।

এক টুইট বার্তায় স্পেনের হয়ে ২০১০ বিশ^কাপ জয়ী তোরেস লিখেছেন, ‘গুরুত্বপূর্ণ কিছু বলার আছে আমার। দুর্দান্ত ১৮টি বছর ফুটবলের সঙ্গে কাটানোর পর আমি সিদ্ধান্ত নিয়েছি ক্যারিয়ারের ইতি টানার।’

টোকিওতে রোববার এক সংবাদ সম্মেলন করে তিনি বিস্তারিত জানাবেন।

২০০১ সাল থেকে ২০০৭ সাল পর্যন্ত তোরেস স্বদেশি ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদের হয়ে খেলেন। গোল করেন ৮২টি। এরপর ২০০৭ সালে তিনি যোগ দেন লিভারপুলে। ২০১১ সাল পর্যন্ত খেলে গোল করেন ৮১টি।

২০১১ সালে লিভারপুল ছেড়ে তিনি আরেক ইংলিশ ক্লাব চেলসিতে যোগ দেন। ১১০ ম্যাচ খেলে গোল করেন ২০টি। চেলসির হয়ে খেলে জিতেছিলেন চ্যাম্পিয়নস লিগ, ইউরোপা লিগ ও এফএ কাপের শিরোপা।

২০১৪ সালে তিনি ধারে ইতালিয়ান সিরি’আ লিগের ক্লাব এসি মিলানে যোগ দেন। ২০১৫ সালে ধারে আবার ফিরে যান স্বদেশি ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে। ২০১৬ থেকে ২০১৮ পর্যন্ত জীবনের প্রথম ক্লাব অ্যাটলেটিকোতে খেলে ৩৫ বছর বয়সী তোরেস গেল বছর জাপানের ক্লাব সাগান তোসুতে যোগ দেন।

তোরেস ২০০৮ ও ২০১২ সালে স্পেনের হয়ে ইউরো জিতেন। আর ২০১০ সালে জিতেন বিশ^কাপ।

স্পেনের হয়ে ১১০ ম্যাচ খেলে তিনি গোল করেছেন ৩৮টি।



রাইজিংবিডি/ঢাকা/২১ জুন ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন