ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন না ধোনি

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৯, ২০ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছেন না ধোনি

ক্রীড়া ডেস্ক : আগস্টে তিন ম্যাচ টি-টোয়েন্টি ও তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাবে ভারত। তবে এই সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন অভিজ্ঞ উইকেটরক্ষক ব্যাটসম্যান মাহেন্দ্র সিং ধোনি। তিনি ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের কাছে দুই মাসের ছুটি চেয়েছেন।

এ সময়ে তিনি ভারতের সেনাবাহিনীর সঙ্গে কাজ করবেন। কারণ, তিনি ভারতের সেনাবাহিনীর সাম্মানিক লে. কর্নেল (টেরিটোরিয়াল আর্মি)। তাদের সঙ্গে কাজ করতে প্রতিশ্রুতিবদ্ধ ধোনি। বিশ্বকাপে খেলার বেশ আগে থেকেই তিনি সেনাবাহিনীর সঙ্গে কাজ করার সূচি তৈরি করে রেখেছিলেন।

অবশ্য বিশ্বকাপ শেষ হওয়ার পর ধোনির অবসর নেওয়া নিয়ে বেশ গুঞ্জন শোনা যাচ্ছে। সংবাদ মাধ্যম ও ক্রিকেটপ্রেমীদের পক্ষ থেকেও ধোনির অবসরের বিষয়ে চাপ তৈরি হচ্ছে। এমন সময় ধোনি দুই মাসের জন্য নিজেকে সরিয়ে নিলেন ক্রিকেট থেকে।

এ বিষয়ে ভারতের ক্রিকেট নিয়ন্ত্রণ বোর্ডের একজন জেষ্ঠ্য কর্মকর্তা বলেন, ‘মাহেন্দ্র সিং ধোনি এখনই ক্রিকেট থেকে অবসর নিচ্ছে না। সে ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছে। এই সময়ে সে প্যারামিলিটারিতে সময় দিবে।’

৩৮ বছর বয়সী ধোনি ভারতের হয়ে ৩৫০টি ওয়ানডে ম্যাচ খেলেছেন। তার নেতৃত্বেই ভারত ২০১১ সালে ঘরের মাঠে বিশ্বকাপ জিতেছিল। এবার অবশ্য বিশ্বকাপে খুব একটা সুবিধা করতে পারেননি তিনি। তার মন্থর গতির ব্যাটিং নিয়ে বেশ সমালোচনা হয়েছে।

ধোনি অবশ্য ২০১৪ সালেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিয়েছেন।

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য ৩ আগস্ট দল ঘোষণা করবে ভারত।


রাইজিংবিডি/ঢাকা/২০ জুলাই ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়