ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইংল্যান্ডে ওয়াসিম আকরামকে হেনস্তা

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৫, ২৪ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইংল্যান্ডে ওয়াসিম আকরামকে হেনস্তা

ক্রীড়া ডেস্ক : কিছুদিন আগেও ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে ধারাভাষ্যকার হিসেবে ছিলেন ওয়াসিম আকরাম। পাকিস্তানের কিংবদন্তি এ পেসারকে এবার ম্যানচেস্টারের বিমানবন্দরে রীতিমত অপদস্ত হতে দেখা গেল।

বিশ্বজুড়ে ক্রিকেট যারা বুঝেন অথচ ওয়াসিম আকরামকে চেনেনা এমন লোক কম রয়েছে। ক্রিকেটের জন্মভূমি ইংল্যান্ডে এবার পাকিস্তানি এ কিংবদন্তি পেসার হেনস্তার শিকার হয়েছেন। ইনসুলিন সঙ্গে থাকায় ম্যানচেস্টার বিমানবন্দরে অপ্রতিকর পরিস্থিতে পড়ার ঘটনা নিজে জানিয়েছেন ওয়াসিম।

মঙ্গলবার টুইটারে এই ঘটনা বিস্তারিত জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন আকরাম। ১৯৯২ সালের বিশ্বকাপ জয়ী দলের এই ক্রিকেটার ডায়াবেটিসে আক্রান্ত বহু বছর ধরে। সবসময় সঙ্গে থাকে ইনসুলিন। কিন্তু তার ব্যাগে ইনসুলিন দেখার পর তাকে চূড়ান্ত অপমান করেন বিমানবন্দরের নিরাপত্তা কর্মীরা। এমনকি অশোভনীয় আচরণ করে তাকে শেষপর্যন্ত ইনসুলিন ডাস্টবিনে ফেলতে বাধ্য করা হয়।

 

 

নিজের এমন ক্ষোভ প্রকাশ করে টুইটারে ওয়াসিম লেখেন, ‘আজ ম্যানচেস্টার বিমানবন্দরের ঘটনায় খুব কষ্ট পেলাম। ইনসুলিন সঙ্গে নিয়ে বিশ্বের নানা জায়গায় ঘুরেছি আমি, কিন্তু এর জন্য কখনও এতটা অপদস্থ হতে হয়নি। আমি খুবই লজ্জিত। আমাকে অভদ্রভাবে প্রশ্ন করা হয়েছে এবং সবার সামনে ব্যাগ থেকে ইনসুলিন বের করে প্লাস্টিকের ব্যাগে ফেলে দিতে বলা হয়েছে।’

পাকিস্তানের হয়ে ১০৪ টেস্টে ৪১৪টি উইকেট নিয়েছেন ওয়াসিম আকরাম। এছাড়া ৩৫৬ ওয়ানডেতে পাকিস্তান এ কিংবদন্তির উইকেট রয়েছে ৫০২টি। আকরামের টুইট নজরে পড়েছে ম্যানচেস্টার বিমানবন্দর কর্তৃপক্ষের। তারা এক টুইটে ৫৩ বছর বয়সী সাবেক এই তারকাকে বিষয়টি তাদের নজরে পৌঁছে দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছেন। এছাড়া সঠিক তদন্ত করার জন্য বিষয়টি সরাসরি তাদের জানানোর কথা বলেছেন ম্যানচেস্টার বিমানবন্দর কর্তৃপক্ষ।


রাইজিংবিডি/ঢাকা/২৩ জুলাই ২০১৯/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়