ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তৃতীয় টেস্টে খেলা হচ্ছে না স্মিথের

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৪, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তৃতীয় টেস্টে খেলা হচ্ছে না স্মিথের

ক্রীড়া ডেস্ক : অস্ট্রেলিয়ার টপ অর্ডার ব্যাটসম্যান স্টিভেন স্মিথ হেডেংলি টেস্ট থেকে ছিকটে গেছেন। কনকাসন থেকে পুরোপুরি সেরে না ওঠায় ক্রিকেট অস্ট্রেলিয়া তাকে তৃতীয় টেস্টের স্কোয়াডে রাখেনি। পুরোপুরি সেরে উঠতে দুই সপ্তাহ বিশ্রাম দেওয়া হয়েছে তাকে।

তার পরিবর্তে লর্ডস টেস্টের পঞ্চম দিনে ক্রিকেট ইতিহাসের প্রথম কনকাসন বদলি হিসেবে মাঠে নামা মার্নাস ল্যাবুশানে খেলবেন তৃতীয় টেস্টে।

লর্ডস টেস্টের চতুর্থ দিনে জোফরা আর্চারের একটি ভয়ঙ্কর ডেলিভারিতে ঘাড়ে আঘাত পান স্টিভেন স্মিথ। তার বাহু বেয়ে বল ঘাড়ে লাগার সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন স্মিথ। এরপর উভয় দলের ডাক্তার ও মেডিকেল স্টাফরা এসে স্মিথের সুশ্রুষা করেন। জ্ঞান ফিরলে মেডিকেল স্টাফদের কাঁধে ভর দিয়ে মাঠ ছাড়েন তিনি। অবশ্য এর এক ঘণ্টা পরে আবার ব্যাট হাতে মাঠে ফিরেছিলেন। সবাই বেশ আশাবাদী হয়ে উঠেছিল তাকে নিয়ে।

কিন্তু পরদিন সকালে মাথায় ব্যথা ও ঘাড়ে অস্বস্তি নিয়ে ঘুম থেকে ওঠেন স্মিথ। সে কারণে পঞ্চম দিন তিনি আর মাঠে নামনেনি। আইসিসির নতুন নিয়মে তার পরিবর্তে ল্যাবুশানে মাঠে নামেন।

অবশ্য আশা করা হচ্ছিল তৃতীয় টেস্টের আগে পুরোপুরি সেরে উঠবেন স্মিথ। আজ দলের সঙ্গে তিনি অনুশীলন মাঠেও এসেছিলেন। কিন্তু অনুশীলন করেননি। দলের অনুশীলন শেষ হলে স্মিথের সঙ্গে টিম ডাক্তার রিচার্ড শ ও কোচ জাস্টিন ল্যাঙ্গার কথা বলেন এবং তাকে তৃতীয় টেস্টের স্কোয়াডে যুক্ত না করার সিদ্ধান্ত নেন।

তবে আশা করা হচ্ছে দুই বিশ্রাম পেয়ে ওল্ড ট্রাফোর্ড টেস্টে ফিরতে পারবেন স্মিথ।

 

রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৯/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়