ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘সুযোগ তো আর আমার হাতে নেই’

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৯, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সুযোগ তো আর আমার হাতে নেই’

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপের আগে জাতীয় দলের সঙ্গে ঘোরাফেরা করলেও খেলার সুযোগ মেলেনি ফরহাদ রেজার।  বিশ্বকাপের আগে আয়ারল্যান্ড সফরে তাকে উড়িয়ে নিয়েছিল টিম ম্যানেজম্যান্ট। বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সফরে সুযোগ মিলেছিল তার। কিন্তু সাইডেবেঞ্চে কেটেছে পুরোটা সময়।  এবার জাতীয় দলের কন্ডিশনিং ক্যাম্পে আবার সুযোগ মিলেছে তার।

সামনেই ক্রিকেটের ভরা মৌসুম। বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেট নিয়মিত খেলবে বাংলাদেশ।  পেস অলরাউন্ডারের খোঁজে থাকা বাংলাদেশের ভরসা হয়ে উঠতে পারেন ফরহাদ রেজা।  রাজশাহীর এ ক্রিকেটার নিজে কি ভাবছেন? মঙ্গলবার মিরপুরে কথা বলেছেন ফরহাদ রেজা। তার কথা শুনেছে রাইজিংবিডি :

জাতীয় দলের সঙ্গে থাকছেন অথচ সুযোগ পাচ্ছেন না?

ফরহাদ রেজা: আমি আগেও বলেছি যে আমার কাজগুলো ঠিকভাবে করার চেষ্টা করেছি। যেহেতু আমার কাজ ভালো কিছু করার। যখনই সুযোগ আসবে আমি যেন কাজে লাগাতে পারি সেই কারণে প্রস্তুতি নিচ্ছি।

একাদশে জায়গা পাচ্ছেন না, হতাশা কাজ করছে?

ফরহাদ রেজা: এটা তো আসলে আমার হাতে না। আমার কাজগুলো আমি ঠিক মতো করি, যখন সুযোগ আসবে তখন যেন কাজে লাগাতে পারি।

আপনার ফিটনেস টেস্ট বা বিপ টেস্ট দ্বিতীয় সর্বোচ্চ। ফিটনেস নিয়ে দারুণ সচেতন?

ফরহাদ রেজা: দেখুন আমার ক্ষেত্রে যেটা হয়েছে, আমি শেষ চার পাঁচ বছর ধরে তুষার  ও জয় ভাইয়ের সঙ্গে কাজ করছি। তারা ফিজিও এবং ট্রেইনার। যার ফলে আমি চার পাঁচ বছর ধরে ফিটনেসটি এভাবে ঠিক রেখেছি। আমিসহ সবাই মোটামুটি ভালোই করেছে, তবে আরেকটু ভালো হতে পারতো।

সুযোগ আসলে আপনি পারফর্ম করতে পারেন বললেন। কিন্তু আপনার কি মনে হচ্ছে না যে আপনার জন্য এই অপেক্ষাটা অনেক বড় চ্যালেঞ্জ? কারণ যেমন দেখেন স্কোয়াডে নেয়া হচ্ছে, কিন্তু মূল দলে নেয়া হচ্ছে না, অপেক্ষায় থাকতে হচ্ছে?

ফরহাদ রেজা:  যেটি বললাম যে আমি সবসময় অপেক্ষা করছি......যেটি আপনি বললেন যে আমার হাতে নেই। যেটি আছে সেটি হলো সুযোগ যদি আসে সেটি যেন কাজে লাগাতে পারি।

২০১৪ সালে শেষ টি-টোয়েন্টি খেলেছেন, লম্বা বিরতি

ফরহাদ রেজা : আল্টিমেটলি ক্রিকেটে তো খেলছি তাই না? জাতীয় দলে না হোক, আমি তো ঘরোয়া ক্রিকেট এবং বিপিএল সবজায়গাতেই খেলছি। বিপিএলে অনেক টপ খেলোয়াড়রাই খেলছে। আসলে আমাকে তো সুযোগ দিতে হবে। নাহলে আপনি কিভাবে বুঝবেন যে আমি পারবো। আমি যদি সুযোগই না পাই তাহলে আর কি হবে? আপনি কখনো জানেন না.....ভালো কিছুও হতে পারে।

নতুন করে পাইপলাইনে এসেছেন, এবার স্থায়ী জায়গা তৈরি করার ইচ্ছা কিংবা জেদ বা প্রমাণের তাগিদ আছে?

ফরহাদ রেজা: অবশ্যই এটি কাজ করবে। সাকিবের সঙ্গে আমার শেষ যে কথা হয়েছিল, ও বলেছিল এটি এমন একটি জায়গা যেখানে আপনি পারফর্ম করবেন ঠিক থাকবেন, পারফর্ম করবেন না তাহলে থাকবেন না। আমার মনে হয় আল্টিমেটলি আপনাকে এখানে পারফর্ম করতেই হবে। পারফর্ম করলে আপনি থাকবেন, না করলে আপনি চলে যাবেন।

 

রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৯/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়