ঢাকা, সোমবার, ৩ অগ্রহায়ণ ১৪২৬, ১৮ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

আজ আবার মুখোমুখি বাংলাদেশ-আফগানিস্তান

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১২ ৮:৩৯:১৯ এএম     ||     আপডেট: ২০১৯-০৯-১২ ১২:৫৫:৪৯ পিএম

ক্রীড়া ডেস্ক : প্রথমে চট্টগ্রাম টেস্টে ২২৪ রানে হার। পরদিনই ২০২২ কাতার বিশ্বকাপ ও ২০২৩ এশিয়া কাপ ফুটবলের বাছাইপর্বের প্রথম ম্যাচে আফগানিস্তানের কাছে ১-০ গোলে হার। টানা দুই হারের পর আজ আবার মুখোমুখি হতে যাচ্ছে বাংলাদেশ ও আফগানিস্তান।

অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের সেমিফাইনালে আজ বাংলাদেশের যুবাদের প্রতিপক্ষ আফগানিস্তানের যুবারা। শ্রীলঙ্কার মোরাতুয়ার টাইরনি ফার্নান্দো স্টেডিয়ামে বাংলাদেশ সময় সকাল সাড়ে দশটায় শুরু হবে ম্যাচটি।

‘বি’ গ্রুপ থেকে বাংলাদেশ তিন ম্যাচের তিনটিতেই জিতে গ্রুপ চ্যাম্পিয়ন সেমিফাইনালে এসেছে। প্রথম ম্যাচে সংযুক্ত আর আমিরাতের যুবাদের বিপক্ষে হেসে-খেলেই জয় পায় হৃদয়-সাকিবরা। এরপর নেপালের যুবাদের ছুড়ে দেওয়া ২৬১ রান তাড়া করে ৬ উইকেটে জয় পায়। তাতে এক ম্যাচ হাতে রেখেই সেমিফাইনাল নিশ্চিত হয়। গ্রুপপর্বের শেষ ম্যাচে স্বাগতিক শ্রীলঙ্কাকে ৪২ রানে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের যুবারা।

অন্যদিকে ‘এ’ গ্রুপ থেকে তিন ম্যাচের দুটিতে জিতে গ্রুপ রানার্স-আপ হয়ে সেমিফাইনালে এসেছে আফগানিস্তান। গ্রুপপর্বে ভারতের বিপক্ষে কেবল সুবিধা করতে পারেনি আফগান যুবারা। কিন্তু প্রথম দুই ম্যাচে প্রতিপক্ষকে পাত্তাই দেয়নি তারা। প্রথম ম্যাচে পাকিস্তান অনূর্ধ্ব-১৯ দলকে মাত্র ৭৮ রানে অলআউট করে। এরপর কুয়েতের যুবারাদের গুড়িয়ে দেয় মাত্র ৮৫ রানে। তাতে পাকিস্তানের যুবাদের পেছনে ফেলে যুব এশিয়া কাপের শেষ চারে জায়গা করে নেয় আফগানিস্তান অনূর্ধ্ব-১৯ দল।

মাত্র চারদিনের ব্যবধানে তৃতীয়বারের মতো মুখোমুখি হতে যাচ্ছে আফগানিস্তান-বাংলাদেশ। টেস্ট, ফুটবল ম্যাচের মতো এখানেও কী হেরে যাবে বাংলাদেশ? নাকি মাহমুদুল হাসান জয় ও রাকিবুল হাসানরা জয় নিয়ে মাঠ ছাড়বে। জানতে অপেক্ষা করতে হবে বিকেল পর্যন্ত।


রাইজিংবিডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৯/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন