ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মার্সেল রেফ্রিজারেটর জাতীয় মহিলা দাবা বৃহস্পতিবার শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ১৭ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মার্সেল রেফ্রিজারেটর জাতীয় মহিলা দাবা বৃহস্পতিবার শুরু

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল এর পৃষ্ঠপোষকতায় বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে ‘মার্সেল রেফ্রিজারেটর ৩৯তম জাতীয় মহিলা দাবা প্রতিযোগিতা-২০১৯’। বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় এই প্রতিযোগিতা চলবে ২৭ সেপ্টেম্বর পর্যন্ত। ১ লাখ টাকা প্রাইজমানির এই প্রতিযোগিতায় ঢাকাসহ বিভিন্ন জেলা থেকে মহিলা দাবাড়–রা অংশ নিচ্ছেন। সকল বয়সী মহিলা ও বালিকাদের জন্য এই প্রতিযোগিতাটি উন্মুক্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ মঙ্গলবার বিকেলে বাংলাদেশ দাবা ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস এন্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), মিডিয়া পার্টনার এটিএন বাংলার ক্রীড়া সম্পাদক পরাগ আরমান ও আন্তর্জাতিক বিচারক ও দাবা ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তা হারুনুর রশিদসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন গ্রুপ নিয়মিত দাবা ফেডারেশনের সঙ্গে সম্পৃক্ত হচ্ছি। কখনো ওয়ালটনের ব্যানারে, কখনো মার্সেল এর ব্যানারে প্রিমিয়ার ডিভিশন, ফার্স্ট ডিভিশন, সেকেন্ড ডিভিশনসহ বিভিন্ন দাবা প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করেছি। গেল বছরও আমরা এই প্রতিযোগিতার সঙ্গে ছিলাম, এবারও আছি। মেয়েদের দাবাকে এগিয়ে নিতে ওয়ালটন গ্রুপ সব সময় পাশে থাকার চেষ্টা করবে। এই টুর্নামেন্টের বিজয়ীদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে। পাশাপাশি ১ লক্ষ টাকার প্রাইজমানি দেওয়া হবে। আমি এই টুর্নামেন্টের সার্বিক সাফল্য কামনা করছি।’

হারুনুর রশিদ ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানান নিয়মিত দাবা ফেডারেশন আয়োজিত বিভিন্ন প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতা করায়। আর পরাগ আরমান ওয়ালটন গ্রুপ ও দাবা ফেডারেশনকে ধন্যবাদ জানান নারীদের জন্য নিয়মিত এই প্রতিযোগিতা আয়োজন করায়।

১৯৭৯ সাল থেকে দেশে মহিলাদের জন্য জাতীয় দাবা অনুষ্ঠিত হচ্ছে।

প্রতিযোগিতায় ১ লাখ টাকার প্রাইজমানি থাকছে। তার মধ্যে চ্যাম্পিয়ন ২৫ হাজার, রানার-আপ ১৮ হাজার, তৃতীয় ১৩ হাজার, চতুর্থ ৮ হাজার, পঞ্চম ৭ হাজার, ষষ্ঠ ৫ হাজার এবং সপ্তম থেকে চতুর্দশ প্রত্যেকে ৩ হাজার টাকা করে প্রাইজমানি পাবে। এ ছাড়া ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে বিজয়ীদের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

থাইল্যান্ড/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়