ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

নিশানায় ধারাবাহিক আক্রমণ চালানোর পরিকল্পনা শফিউলের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩০, ২০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিশানায় ধারাবাহিক আক্রমণ চালানোর পরিকল্পনা শফিউলের

দুই বছর পর টি-টোয়েন্টিতে ফেরা। বল হাতে প্রথম বলে উইকেট। তার শর্ট বলে ক্যাচ তোলেন শন উইলিয়ামস। দারুণ বোলিংয়ের ধারাবাহিকতা ম্যাচজুড়ে। জিম্বাবুয়ের স্পিন অলরাউন্ডার রায়ান বার্লের উইকেট উপড়ে ফেলেন। তার শেষ শিকার মুতুমবামি। তিন উইকেট নিয়ে দারুণভাবে নিজের ফেরা রাঙিয়েছেন। দলকে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে তুলতে রেখেছেন বড় অবদান।

পারফরম্যান্সের এই ধারাবাহিকতা শফিউল ইসলাম ধরে রাখতে চান সামনেও। ত্রিদেশীয় সিরিজের ফাইনাল নিশ্চিত হওয়ায় বাংলাদেশ দল অনেকটা ফুরফুরে মেজাজে রয়েছে। জহুর আহমেদে আজ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলেছে অনুশীলন। অনুশীলন শেষে গণমাধ্যমের মুখোমুখি হন শফিউল। তার কথা শুনেছে রাইজিংবিডি।

ফাইনাল নিশ্চিত বাংলাদেশের। আফগানিস্তানের বিপক্ষে শেষ ম্যাচটিকে কীভাবে দেখছেন?

শফিউল ইসলাম: প্রস্তুতিটা ভালো করা সম্ভব। কালকের ম্যাচটা আমাদের সবার জন্য গুরুত্বপূর্ণ। আমরা ভালো খেললে এ থেকে সবার আত্মবিশ্বাস বাড়বে। জয়ের অভ্যাসটা আমাদের ফাইনাল খেলার জন্য সহায়তা করবে।

জয়ের লক্ষ্যে তাহলে মাঠে নামবে বাংলাদেশ?

শফিউল ইসলাম: আমরা যদি আমাদের ভুলগুলো শুধরাতে পারি, যে যার কাজটা ঠিকমতো করতে পারি, শতভাগ দিতে পারি তাহলে ওদের হারানো সম্ভব।

আগামীকাল কি বাংলাদেশ বাড়তি পেসার নিয়ে খেলবে?

শফিউল ইসলাম: এটা টিম ম্যানেজমেন্ট দেখবে। পেসাররা খেলুক বা স্পিনাররা, যদি নিজের শক্তির জায়গা থেকে, শক্তির বাইরে না গিয়ে ঠিক জায়গাটায় বল করে; তাহলে ভালো করা সম্ভব।

নতুন পেস বোলিং কোচের থেকে কোনটা আয়ত্ব করছেন?

শফিউল ইসলাম: আসলে একটা টুর্নামেন্ট চলাকালে কোচরা বেশি পরিবর্তন আনার চেষ্টা করেন না। আমার নিশানা যাতে ভালো হয়, আমি যেটাই করি তা যেন শতভাগ ঠিক হয়, এর ওপরে বেশি জোর দেন।

টি-টোয়েন্টি খুবই অল্প সময়ের খেলা। ম্যাচে আপনার ব্যক্তিগত পরিকল্পনা কী থাকে?

শফিউল ইসলাম: ম্যাচ পরিস্থিতি যা দাবি করে। অনেক সময় রান চেক দেওয়া, অনেক সময় উইকেট নেওয়া প্রয়োজন হয়।

আপনার ইনজুরি প্রবণতা বেশি.

শফিউল ইসলাম: আমি চেষ্টা করি ইনজুরি ছাড়া থাকার। আর যখনই ফিরি তখন দেশের জন্য যেন কিছু করতে পারি, ভালো কিছু দিতে পারি, নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। আর অবশ্যই ইনজুরিতে যাতে না পড়তে হয়, সেই চেষ্টা থাকে।

মানসিকভাবে নিজেকে চাঙা রাখছেন কীভাবে?

শফিউল ইসলাম: চেষ্টা করেছি নিয়মিত মাঠে আছি, এটা ভাবতে। এটা করলে পারফরম্যান্স ভালো হয়। চাপ কম পড়ে। রিল্যাক্স থাকার চেষ্টা করেছি।

নিজের থেকে নিজের চাওয়া?

শফিউল ইসলাম: এখন এমন অবস্থা…সব বলেই স্বচ্ছন্দ অনুভব করি। ভালো দিন গেছে, পারফরম্যান্স ভালো হয়েছে। খারাপ সময় আসলে তখনো যেন ভালোভাবে কামব্যাক করতে পারি এটাই চাওয়া থাকে।

 

চট্টগ্রাম/ইয়াসিন/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়