ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভারতে প্রথম ম্যাচে হারল সাইফ, ইয়াসিররা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৪, ২০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভারতে প্রথম ম্যাচে হারল সাইফ, ইয়াসিররা

হার দিয়ে ভারত সফর শুরু করল বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দল।  শুক্রবার ভারত অনুর্ধ্ব-২৩ দল ৩৪ রানে হারিয়েছে সাইফ হাসান, ইয়াসির আলী রাব্বীদের নিয়ে গড়া বাংলাদেশ অনুর্ধ্ব-২৩ দলকে।

লাকনোতে আগে ব্যাটিং করে ভারতীয় দলটি নয় উইকেট হারিয়ে ১৯২ রান তোলে।  জবাবে বাংলাদেশ ৪৮.৪ ওভারে ১৫৮ রানের বেশি করতে পারেনি।  বোলাররা স্বাগতিকদের অল্পরানে আটকে জয়ের মঞ্চ প্রস্তুত করে দিলেও ব্যাটসম্যানদের ব্যাটিং ব্যর্থতায় জয় পায়নি বাংলাদেশ।

টপ অর্ডারে অধিনায়ক সাইফ হাসান ব্যর্থ।  ২২ বলে করেন মাত্র ১২ রান।  আরেক ওপেনার সাব্বির হোসেন রানের খাতা খুলতেও পারেননি।  তিনে নামা ইয়াসির আলী সবথেকে বেশি হতাশ করেছেন।  ২৬ বলে করেছেন মাত্র ছয় রান।  জাকির হাসান এক প্রান্ত আগলে ৪৮ রান করেন। কিন্তু ক্রিজে বেশিক্ষণ থাকতে পারেননি। রিটায়ার্ড হার্ট হয়ে ফিরে আসেন সাজঘরে।  এছাড়া বলার মতো রান করেছেন আরিফুল হক (৩৮) ও মাহেদী হাসান (২০)।  শেষ দিকে রবিউল হক ২১ রান করে পরাজয়ের ব্যবধান কমান।

ভারতীয় বোলারদের হয়ে দুটি করে উইকেট নেন শুভাং হেজ, হৃদিক শোকেন ও যায়সাভি জয়সাল।

এর আগে ভারতের স্কোর বড় করতে দেননি বোলাররা।  পেসার আবু হায়দার রনি ও স্পিনার সাইফ হাসান নেন দুটি করে উইকেট।  সবথেকে সফল অফস্পিনার মেহেদী হাসান।  ডানহাতি এ স্পিনার নেন তিন উইকেট।  পেসার শফিকুল ইসলাম ও রবিউল আলম নেন একটি করে উইকেট।

ভারতীয় ব্যাটসম্যানদের হয়ে সর্বোচ্চ ৬৯ রান করেন আরিয়ান জুয়াল।  ৪২ রান করেন সারাথ।

শনিবার একই মাঠে সিরিজের দ্বিতীয় ম্যাচ অনুষ্ঠিত হবে।  পরের তিনটি ম্যাচ হবে ২৩, ২৫ ও ২৭ সেপ্টেম্বর।


ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়