ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

পাকিস্তানে টেস্ট খেলতে আশাবাদী লঙ্কান কোচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৫৯, ৩০ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাকিস্তানে টেস্ট খেলতে আশাবাদী লঙ্কান কোচ

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে বর্তমানে করাচিতে অবস্থান করছে শ্রীলঙ্কা দল। প্রথম ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেলেও আজ করাচি স্টেডিয়ামে দ্বিতীয় ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হওয়ার কথা রয়েছে তাদের। সীমিত ওভারের সিরিজ সফলভাবে শেষ হওয়ার পর পাকিস্তানে টেস্ট সিরিজ নিয়ে আশাবাদ ব্যক্ত করেছেন শ্রীলঙ্কা কোচ রুমেশ রত্নায়েকে।

চলতি বছরের ডিসেম্বরে পাকিস্তানে টেস্ট খেলার কথা রয়েছে শ্রীলঙ্কার। নিরাপত্তা অজুহাত দেখিয়ে করাচিতে সীমিত ওভারের সিরিজ খেলতে আসেননি শ্রীলঙ্কা মূল দলের অনেক খেলোয়াড়। তবে সিরিজটি কোনো ঝামেলা ছাড়া সম্পন্ন হলেও টেস্ট খেলার জন্য অনেকে অনুপ্রানিত হবেন বলে মনে করেন লঙ্কান কোচ।

‘ডিসেম্বরে টেস্টের জন্য এই সিরিজটি পূর্ব প্রস্তুতি হতে পারে। আমি নিশ্চিত এটা অন্যদের সিদ্ধান্ত নিতে অনুপ্রাণিত করবে। তবে আমরা এর জন্য অন্যদের জোর দিতে পারি না। তারা একটি সিদ্ধান্ত নিয়েছে যা আমাদের সম্মান জানাতে হবে। সবকিছু ঠিকমতো হলে তা শুধু আমাদের খেলোয়াড়দের নয় অন্যদেরও আগামীর জন্য ভালো একটি বার্তা দিবে।’

এক দশক আগে এই শ্রীলঙ্কার বিপক্ষেই করাচিতে সবশেষ আন্তর্জাতিক ম্যাচ দেখেছিল পাকিস্তানি দর্শকরা। ২০০৯ সালের জানুয়ারিতে ঐ সফরে টেস্ট সিরিজে লাহোরে দ্বিতীয় ম্যাচের আগে শ্রীলঙ্কা দল বহনকারী বাসে জঙ্গি হামলার পর পাকিস্তানের মাটিতে আন্তর্জাতিক ক্রিকেটের নির্বাসন ঘটে। অবশ্য ২০১৭ সালের অক্টোবরে পাকিস্তানের হোম সিরিজ হিসেবে লাহোরে তিন ম্যাচ সিরিজের ১টি টি-টিয়োন্টে ম্যাচ খেলেছিলো শ্রীলঙ্কা।

এই বছরের শেষদিকে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে পাকিস্তান শুরু করবে তাদের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ। সিরিজটি হওয়ার কথা ছিল গত এক দশক ধরে পাকিস্তানের ‘হোম ভেন্যু’ হিসেবে পরিচিত সংযুক্ত আরব আমিরাতে। তবে শেষ দিকে পাকিস্তানের অনুরোধে দেশটিতে টেস্ট খেলতে সম্মত হয়েছে পাকিস্তান। সীমিত ওভারের সিরিজটি কোনো অঘটন ছাড়া সম্পন্ন হলে টেস্ট সিরিজ খেলতে শ্রীলঙ্কার খেলোয়াড় অনুপ্রাণিত হবেন বলে আশা দেশটির কোচ রুমেশ রত্নায়কে।


ঢাকা/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়