ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪২৬, ১৮ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বোর্ড মিটিংয়ে লোকমানকে নিয়ে সিদ্ধান্ত

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-০৭ ৭:২১:২৯ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-০৮ ১২:৩৮:৪০ এএম
সংবাদমাধ্যমের সামনে কথা বলছেন জালাল ইউনুস

ক্যাসিনো কেলেঙ্কারির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেডের ডিরেক্টর ইনচার্জ ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক (বিসিবি) লোকমান হোসেন ভূঁইয়া। তিনবার রিমান্ডে যেতে হয়েছে তাকে।  ‘পলাতক হওয়ার সম্ভাবনা’ থাকায় তাকে কারাগারে পাঠানো হয়েছে।

বিসিবির পরিচালক পদের সঙ্গে বিসিবির গ্রাউন্ডস অ্যান্ড ফ্যাসিলিটিজ বিভাগের দায়িত্বে আছেন লোকমান। বলার অপেক্ষা রাখে না লোকমানের এমন কাণ্ডে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা বিসিবির ভাবমূর্তি ক্ষুণ্ণ হয়েছে। কিন্তু লোকমান ইস্যুতে এখনো নমনীয় বিসিবি। বিসিবি সভাপতি সাফ জানিয়েছেন, দোষী সাব্যস্ত হলেই তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে বিসিবি। এর আগে কিছু করার নেই।

গঠনতন্ত্র অনুযায়ী বিসিবির কিছু করারও নেই। বিসিবির গঠনতন্ত্রের সপ্তম অধ্যায়ের ২৪, ২৫নং অনুচ্ছেদে আচরণ ও শৃঙ্খলার ব্যাপারে স্পষ্টত উল্লেখ আছে, কারও বিরুদ্ধে শৃঙ্খলাভঙ্গ বা অনিয়মের অভিযোগ পাওয়া গেলে বিসিবির পরিচালনা পরিষদ কর্তৃক গঠিত কমিটি এ বিষয়ে তদন্ত করবে এবং যথাযথ শাস্তি প্রণয়ন করবে। এসময় অভিযুক্ত ব্যক্তি বা সংস্থাকেও আত্মপক্ষ সমর্থনের সুযোগ দিতে হবে।’

লোকমানের বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ মামলা করায় বিসিবির এখন কিছু করার নেই। তবে গ্রাউন্ডস অ্যান্ড ফ্যাসিলিটিজের মতো গুরুত্বপূর্ণ পদে তাকে রাখা হবে কি না, এমন প্রশ্ন উঠছে।

এ বিষয়ে বিসিবি পরিচালক ও মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ বলেছেন, ‘পরবর্তী বোর্ড মিটিংয়ে এ বিষয়ে আলোচনা হবে।’ তবে বোর্ড মিটিং কবে হবে, তা নিয়ে কোনো মন্তব্য করেননি তিনি।

কিছুদিনের মধ্যে বোর্ড মিটিং যে হবে না, তা অনেকটাই নিশ্চিত। কারণ বিসিবিতে এখন পিনপতন নীরবতা! লোকমান হোসেন গ্রেপ্তার হওয়ার পর এবং বিসিবির আরেক পরিচালক মাহবুব আনামকে দুদক থেকে তলব করায় বোর্ডে কোনো কার্যক্রম নেই বললেই চলে। অথচ সামনেই বঙ্গবন্ধু বিপিএলের মতো গুরুত্বপূর্ণ ইভেন্ট।

বিপিএল নিয়ে আজও সেই পুরোনো কথা শুনিয়েছেন জালাল ইউনুস। বিপিএল গভর্নিং কাউন্সিলের চেয়ারম্যান শেখ সোহেল ও সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিকের অপেক্ষায় আছে বোর্ড। ব্যক্তিগত কারণে দেশের বাইরে আছেন তারা। গুরুত্বপূর্ণ এ দুই পরিচালক ফিরলেই বিপিএলের ভবিষ্যত চূড়ান্ত হবে। তবে জালাল ইউনুস আশ্বাস দিয়েছেন, নির্ধারিত সময় অর্থাৎ ৬ ডিসেম্বর শুরু হবে বিপিএল।


ঢাকা/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন