ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

তিন ফরম্যাটের জন্য প্রস্তুত সাইফ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৭, ১৪ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন ফরম্যাটের জন্য প্রস্তুত সাইফ

২০১৬ যুব বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩৪ বলে সাইফ হাসান করলেন ৬। পরের ম্যাচে প্রায় একই পারফরম্যান্স। ১০৮ বলে ৪৯ রান।

সাইফের ব্যাটিং ছিল জমাট। দারুণ নিয়ন্ত্রণ। নিখুঁত টাইমিং। শেষ মুহূর্ত পর্যন্ত বল দেখে শট খেলা, ধীরস্থির মনোভাব আর দীর্ঘসময় ক্রিজে থাকার মানসিকতায় সাইফকে নিয়ে টেস্ট স্বপ্ন দেখা শুরু করেছিলেন নির্বাচকরা।

সেই সাইফ শনিবার শ্রীলঙ্কা ‘এ’ দলের বিপক্ষে হাঁকিয়েছেন সেঞ্চুরি। সেটাও এক শর বেশি স্ট্রাইক রেটে। এখন নির্বাচকরা তাকে বিবেচনা করছেন তিন ফরম্যাটেরর জন্যই! সাইফও নিজেকে প্রস্তুত করছেন তিন ফরম্যাটের জন্য। মূলত তার লড়াই শুরু হয়েছে গত বছরের ঢাকা লিগ থেকে। প্রাইম দোলেশ্বরের হয়ে ১৬ ম্যাচে সাইফ করেন ৮১৪ রান। লিগে সর্বোচ্চ রান তুলে আলোড়ন ফেলে দেন ঢাকার এ ক্রিকেটার।

এরপর তাকে সুযোগ দেওয়া হয় এইচপি ক্যাম্পে, বাংলাদেশ ‘এ’ দলে। ধারাবাহিকতার অভাব থাকলেও সাইফ ভালো পথে আছেন। রানের ক্ষুধায় মগ্ন থাকা ডানহাতি ওপেনার শ্রীলঙ্কা থেকে দেশে ফিরে কথা বলেন গণমাধ্যমে। মিরপুরে তার কথা শুনেছে রাইজিংবিডি, শ্রীলঙ্কায় শেষ ম্যাচটা তো দারুণ কাটল।

এখন কি জাতীয় দলের জন্য প্রস্তুতি নিচ্ছেন?

জাতীয় দলের জন্য প্রস্তুতি অনেক আগের থেকেই নিচ্ছি। চেষ্টা করছি আরো ফিট হওয়ার। ফিল্ডিং, ব্যাটিংয়ে আরো উন্নতি আনার। যখন খেলব তখনই ঘাটতি বের হবে। সেই ঘাটতি নিয়ে কাজ করার চেষ্টা করছি। যতটা উন্নতি করবো এবং যতটা প্রস্তুত হবো ততো ভালো হবে জাতীয় দলের জন্য।

মাঠে আপনার সেঞ্চুরি দেখেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন। কতোটা অনুপ্রাণিত করেছে আপনাকে?

প্রধান নির্বাচকের মাঠে থাকাটা অনুপ্রেরণা বলতে কি...আসলে প্রত্যেকটি ম্যাচ আমি যেখানেই খেলি সেটাই আমি বেশ গুরুত্বসহকারে নেই। কারণ অনেক গুরুত্বপূর্ণ হয় এসব ম্যাচ। তেমন কোনো ব্যাপার ছিল না যে নির্বাচকরা আছেন তাই ভালো করতে হবে।

যেমন প্রিমিয়ার লিগ যখন খেলেছি তখনও নির্বাচকরা ছিল কোনো না কোনো ম্যাচে। তখনও সিরিয়াসলি খেলেছি। প্রত্যেকটি ম্যাচ সিরিয়াসলি খেলি। যখনই ক্লিক হয় তখন ভালো হয়। চেষ্টা করবো সামনে সুযোগ আসলে কাজে লাগানোর।

এখন কি সুযোগের অপেক্ষায় আছেন?

সুযোগ পাওয়াটা সম্পূর্ণ নির্বাচকদের উপর নির্ভর করছে। যদি ভালো খেলতে থাকি ইনশাল্লাহ সুযোগ আসবে। আমার কাজ পারফর্ম করা। চেষ্টা করবো পারফর্ম করে যাওয়ার।

আপনি ব্যাটিংয়ে পরিবর্তন এনেছেন। ২২ গজে আগ্রাসী মনোভাবে দেখা যায়। দেশে টি-টোয়েন্টিতে দেখা গেছে। এবার শ্রীলঙ্কা সফরেও আগ্রাসন দেখিয়েছেন...

আসলে প্রিমিয়ার লিগ থেকে আল্লাহর রহমতে ভালো হচ্ছিল। সেখান থেকেই আসলে নিজের একটা পরিবর্তন আনার চেষ্টা করেছি। প্রিমিয়ার লিগে যেমনটা খেলার চেষ্টা করেছি তার পরবর্তী যে টুর্নামেন্টগুলো হয়েছে, শ্রীলঙ্কা সঙ্গে ভালো হয়েছে। আবার ভারতেও কিছু ইনিংস ভালো ছিল। সবমিলিয়ে চেষ্টা করছি নিজেকে পরিবর্তন করার। যে সুযোগটি পাই সেটা কাজে লাগানোর চেষ্টা করছি।

সামনের পরিকল্পনা?

সামনে যে সুযোগটি আসবে সেটাই কাজে লাগানোর চেষ্টা করবো। সামনে যেহেতু জাতীয় লিগ আসছে ইনশাল্লাহ এটায় ভালো করার চেষ্টা করবো।


ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়