ঢাকা, শনিবার, ২২ অগ্রহায়ণ ১৪২৬, ০৭ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘আগামীর ক্রিকেটারদের জন্য ভালো পরিবেশ রেখে যেতে চাই’

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২১ ৪:৪৭:১৭ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২১ ৫:৫৮:০৬ পিএম

হুট করে সংবাদ সম্মেলন। মিরপুর শের-ই-বাংলায় ক্রিকেটারদের জটলা। কেউ এসেছেন খুলনা থেকে। কেউ বা রাজশাহী থেকে। আমেরিকা থেকে ঢাকায় আসা একজন ক্রিকেটারও যোগ দিলেন সংবাদ সম্মেলনে।

ঢাকার স্থায়ী ক্রিকেটাররা তো উপস্থিত সবার আগে। সব ক্রিকেটারের এক দাবি, দেশের ক্রিকেট সংস্কৃতি বদলাতে হবে। টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক সাকিব আল হাসান তো রীতিমতো ক্ষুব্ধ এ বিষয়ে, ‘এখানে আমাদের ঘরোয়া ক্রিকেট নিয়ে কথা হচ্ছে। আমাদের প্রথম শ্রেণি, দ্বিতীয় শ্রেণি, তৃতীয় শ্রেণির ক্রিকেট কেমন, এটা আমরা সবাই জানি। বিভিন্ন সময় পত্রিকায় এসেছে। আমাদের ক্রিকেট মানটা আসলে কোথায় আছে? ম্যাচে যাওয়ার আগে অনেক সময় জানা যায় যে কোন দল জিতবে বা কোন দল হারবে। এটা আমাদের জন্য খুবই দুঃখজনক। এটা ঠিক করা খুবই জরুরি।’

‘একজন ক্রিকেটারের ক্যারিয়ারের অনেক বিষয় থাকে ঘরোয়া ক্রিকেটে। ধরেন ভালো একজন খেলোয়াড় সে ভালো বলে আউট হয়ে যেতে পারে। কিন্তু দুটি বা তিনটি ম্যাচে যদি সে বাজে সিদ্ধান্তের কারণে আউট হয়ে যায়, তাহলে তার ক্যারিয়ার ওখানেই শেষ হয়ে যায়। আমাদের পাইপলাইন ঠিক করা খুব জরুরি।’

ঘরোয়া ক্রিকেটের মান নিয়ে সাকিবের অভিযোগের শেষ নেই। তার মতে, ঘরোয়া ক্রিকেটের মান ভালো না হলে কোনোভাবেই ভালোমানের ক্রিকেটার উঠে আসবে না। এতে ক্ষতির সম্মুখীন হবে বাংলাদেশের ক্রিকেট। আগামী প্রজন্মের ক্রিকেটারদের জন্য ভালো পরিবেশ তৈরির এখনই সেরা সময় বলে মন্তব্য করেছেন বিশ্বের অন্যতম সেরা এই অলরাউন্ডার।

‘আমরা সবাই চাই, ক্রিকেটের উন্নতি হোক। এখানে যারা আছে সবাই দুই, তিন, চার বছর ধরে খেলছে। কেউ বা ১০ বছর খেলছে। আগামী দিনে যারা খেলতে আসবে তাদের জন্য ভালো একটি পরিবেশ রেখে যেতে চাই’- বলেছেন সাকিব।

** ধর্মঘটে বাংলাদেশের ক্রিকেটাররা


ঢাকা/ইয়াসিন/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন