ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ওয়ালটন এম্ব্যাসি কাপ ফুটবল টুর্নামেন্ট শুক্রবার শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৭, ২৩ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন এম্ব্যাসি কাপ ফুটবল টুর্নামেন্ট শুক্রবার শুরু

শুক্রবার থেকে শুরু হতে যাচ্ছে ‘এম্ব্যাসি কাপ ফুটবল টুর্নামেন্ট’ এর দ্বিতীয় আসর। উত্তরার আর্মড পুলিশ ব্যাটালিয়ন হেডকোয়ার্টারের মাঠে বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের উদ্যোগে আয়োজিত দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতায় ১৩টি এম্ব্যাসিসহ মোট ১৬টি দল অংশ নিবে। এই প্রতিযোগিতার টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। কো-স্পন্সর হিসেবে আছে এসএমসি।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ বুধবার বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন পররাষ্ট্র মন্ত্রণালয়ের পরিচালক ও মন্ত্রণালয়ের ফুটবল দলের ম্যানেজার কাজী জিয়াউল হাসান, ইভেন্ট ম্যানেজমেন্ট অ্যাকটিভিস্টের ব্যবস্থাপনা পরিচালক খালিদুর রহমান জুয়েল, ফিলিস্তিনের দূতাবাসের কর্মকর্তা নূর এলাইদি ও বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ।

সংবাদ সম্মেলনে জানানো হয় সেভেন-এ-সাইড এই টুর্নামেন্টে অংশ নিতে যাওয়া দূতাবাসের দলগুলো হল অস্ট্রেলিয়া, ভুটান, ইরাক, দক্ষিণ কোরিয়া, মালদ্বীপ, নরওয়ে, পাকিস্তান, ফিলিস্তিন, সৌদি আরব, শ্রীলঙ্কা, সুইডেন, যুক্তরাষ্ট্র ও ভিয়েতনাম। এ ছাড়া বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয়, বাংলাদেশে কর্মরত জাতিসংঘের কর্মকর্তাদের ও কূটনৈতিক পুলিশ দল অংশ নিবে। ১৬টি দলকে ভাগ করে নকআউট পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। দুটি দল ফাইনাল খেলবে। ২৫ অক্টোবর গ্রুপপর্ব ও কোয়ার্টার ফাইনাল অনুষ্ঠিত হবে। ২৬ অক্টোবর সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দল ট্রফি ও মেডেল পাবে। এ ছাড়া টুর্নামেন্ট সেরা, ফাইনালের সেরা, সর্বোচ্চ গোলদাতা ও সেরা গোলরক্ষক যিনি হবেন তাদের ক্রেস্ট দেওয়া হবে।

শুক্রবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, বাফুফে সভাপতি কাজী মো. সালাহউদ্দিন ও ওয়ালটন গ্রুপের ইন্টারন্যাশনাল বিজনেস এর সভাপতি এডওয়ার্ড কিম।

সংবাদ সম্মেলনে খালিদুর রহমান জুয়েল বলেন, ‘বাংলাদেশ সম্প্রতির দেশ। সেই সম্প্রতিকে আরো বৃদ্ধি করতে দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্ট করতে যাচ্ছি। যেখানে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ওয়ালটন গ্রুপ ও এসএমসি। তাদের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। তারা এগিয়ে এসেছে বলেই দ্বিতীয়বারের মতো এই টুর্নামেন্টটা করতে পারছি।’

জিয়াউল হাসান বলেন, ‘দ্বিতীয়বারের মতো এমন একটি টুর্নামেন্ট আয়োজন করায় স্পোর্টস স্কুল ও অ্যাকটিভিস্টকে ধন্যবাদ জানাই। ধন্যবাদ জানাই পৃষ্ঠপোষক প্রতিষ্ঠানদের। তারা এই টুর্নামেন্ট আয়োজনের ক্ষেত্রে এগিয়ে এসেছে। আসলে এই অ্যাম্বেসি কাপ ফুটবল টুর্নামেন্টের মাধ্যমে যেটা হয় সেটা হল সবগুলো অ্যাম্বেসির সঙ্গে আমাদের দেখা-সাক্ষাৎ হয় কথা হয়। অন্যান্য সময় আমরা কোট-টাই পড়া অবস্থায় কথা বলি। এই টুর্নামেন্টের সময় আমরা অবশ্য ইনফরমালি কথা বলতে পারি। খুবই ভালো সময় কাটে। তাদের সঙ্গে আমাদের সম্পর্ক আরো জোরদার হয়। মূলত এগুলো নিয়েই আমরা মন্ত্রণালয়ে কাজ করি। কালচারাল কানেক্ট যেটাকে আমরা বলি। আগের আসরেও আমরা অংশ নিয়েছিলাম। এবারও অংশ নিচ্ছি। অনুশীলন করছি। আশা করছি দারুণ একটি টুর্নামেন্ট হবে।’

নূর নূর এলাইদি বলেন, ‘আমরা গেল আসরেও অংশ নিয়েছিলাম। দুর্ভাগ্যজনকভাবে রানার্স-আপ হয়েছি। ওই টুর্নামেন্টের পর থেকেই আমরা নিয়মিত প্রস্তুতি নিচ্ছি। এবার আমাদের প্রস্তুতিও বেশ ভালো। আশা করছি ভালো কিছু করতে পারব। আমরা এবার চ্যাম্পিয়ন হওয়ার জন্যই খেলব।’

এই টুর্নামেন্টের মিডিয়া পার্টনার যমুনা টিভি ও ডেইলি স্টার। রেডিও পার্টনার রেডিও ভূমি। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়