ঢাকা, মঙ্গলবার, ৪ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাউদাম্পটনের জালে লেস্টারের ৯ গোল

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২৬ ১০:৩৫:১৮ এএম     ||     আপডেট: ২০১৯-১০-২৬ ১০:৩৫:১৮ এএম

একই দিনে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন জেমি ভার্ডি ও আয়োসা পেরেস। তাদের জোড়া সাফল্যের দিনে ইংলিশ প্রিমিয়ার লিগে সাউদাম্পটনকে উড়িয়ে দিয়েছে লেস্টার সিটি। এ জয়ে ইংলিশ লিগে সবচেয়ে বড় জয়ের রেকর্ড স্পর্শ করেছে ব্রেন্ডন রজার্সের দলটি।

স্টা. ম্যারি স্টেডিয়ামে গতকাল লেস্টারকে আমন্ত্রণ জানায় সাউদাম্পটন। কিন্তু অতিথিদের সঙ্গে এত বড় লজ্জায় পড়তে হবে তা হয়তো ভাবেনি দশজনের দল সাউদাম্পটন। নিজেদের মাঠে লেস্টারের বিপক্ষে ৯-০ গোলে বিধ্বস্ত হয়েছে সাউদাম্পটন।

ইংল্যান্ডের শীর্ষ লিগে সবচেয়ে বড় জয়ের রেকর্ড ছিল ম্যানচেস্টার সিটির। ১৯৯৫ সালে ইপসউইচকে ৯-০ গোলে হারিয়েছিল তারা। ২৪ বছর পর এবার সিটির পাশে নাম লেখালো লেস্টার।

ম্যাচের দশম মিনিটে বেন চিলওয়েলের লক্ষ্যভেদ দিয়ে শুরু হয় গোল উৎসবের। এই গোলের আক্রমণের শুরুতে পেরেসকে ফাউল করেন রায়ান বার্ট্রান্ড। ভিএআর প্রযুক্তির সহায়তা নিয়ে তাকে লাল কার্ড দেখান রেফারি।

সপ্তদশ মিনিটে ব্যবধান বাড়ান ইউরি তিলেমানস। দুই মিনিট পর নিজের প্রথম গোলটি করেন পেরেস। ৩৯তম মিনিটে স্কোর লাইন ৪-০ করে ফেলেন তিনি। ৪৫তম মিনিটে স্কোরশিটে নাম তোলেন ভার্ডি।

ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে মাত্র দ্বিতীয় দল হিসেবে প্রতিপক্ষের মাঠে ৫-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় লেস্টার। ২০১০ সালে বার্নলির বিপক্ষে প্রথম এই কৃতিত্ব দেখিয়েছিল ম্যানচেস্টার সিটি।

দ্বিতীয়ার্ধে আরও চার গোল হজম করে যোগ করা সময়ে পেনাল্টি থেকে গোল করে হ্যাটট্রিক পূরণ করেন ইংলিশ ফরোয়ার্ড ভার্ডি। ১৩১ বছরের মধ্যে প্রতিপক্ষের মাঠে সবচেয়ে বড় জয়ের রেকর্ড গড়ে লেস্টার।

সব ধরনের প্রতিযোগিতায় এটাই সাউদাম্পটনের ইতিহাসের সবচেয়ে বড় হার। আর প্রিমিয়ার লিগে এনিয়ে মাত্র দ্বিতীয় ম্যাচে একই দলের দুই খেলোয়াড় হ্যাটট্রিক করলেন। ২০০৩ সালে সাউদাম্পটনের বিপক্ষেই আর্সেনালের দুই খেলোয়াড় হ্যাটট্রিক করেছিলেন।

লিগে এ জয়ের পর ১০ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে দুই নম্বরে উঠে এসেছে লেস্টার। ৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে লিভারপুল। ১৯ পয়েন্ট নিয়ে তিন নম্বরে আছে ম্যানচেস্টার সিটি।


ঢাকা/শামীম

ইউটিউব সাবস্ক্রাইব করুন