ঢাকা     বুধবার   ১৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১ ১৪৩১

পুলিসিকের হ্যাটট্রিকে চেলসির বড় জয়

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৩:৪৪, ২৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুলিসিকের হ্যাটট্রিকে চেলসির বড় জয়

আয়াক্সের বিপক্ষে উয়েফা চ্যাম্পিয়নস লিগের ম্যাচে বদলি খেলোয়াড় হিসেবে নেমে ভালো করেছিলেন ক্রিস্টিয়ান পুলিসিক। তাইতো শনিবার রাতে বার্নলির বিপক্ষে ফ্রাঙ্ক ল্যাম্পার্ড তাকে শুরুর একাদশেই সুযোগ দেন। আর সেই সুযোগ কী দুর্দান্তভাবেই না কাজে লাগালেন যুক্তরাষ্ট্রের অধিনায়ক। তার করা হ্যাটট্রিকে ভর করে চেলসি ৪-২ ব্যবধানে হারিয়েছে বার্নলিকে।

প্রথমার্ধে জোড়া গোল করেন তিনি। দ্বিতীয়ার্ধে পূর্ণ করেন হ্যাটট্রিক। চেলসির হয়ে অপর গোলটি করেছেন উইলিয়ান। ৫৮ মিনিট পর্যন্ত চেলসির একচ্ছত্র আধিপত্য ছিল ম্যাচে। শেষ দিকে মাত্র ২ মিনিটের ব্যবধানে দুটি গোল শোধ দিয়ে ব্লুজদের ভড়কে দিয়েছিল বার্নলি। যদিও সেই দুটি গোল হার এড়ানোর জন্য যথেষ্ট ছিল না।

টার্ফ মুরে ম্যাচের ২১ মিনিটে মাঝ মাঠে প্রতিপক্ষের খেলোয়াড়দের কাছ থেকে বল কেড়ে নিয়ে ছুট দেন পুলিসিক। ডি বক্সের মধ্যে ঢুকে বামদিনে এগিয়ে কোনাকুনি শট নেন। বল ডান কোণা দিয়ে জালে আশ্রয় নেয়। প্রথমার্ধের শেষ মুহূর্তে পুলিসিক তার জোড়া গোল পূর্ণ করেন। এই গোলে তাকে সহায়তা করেন উইলিয়ান। ৫৬ মিনিটে নিজের হ্যাটট্রিক পূর্ণ করেন পুলিসিক। এ সময় কর্নার থেকে আসা ক্রসে হেড দিয়ে জালে পাঠান যুক্তরাষ্ট্রের অধিনায়ক। ৫৮ মিনিটে ব্যবধান ৪-০ করেন ব্রাজিলের উইলিয়ান। এ সময় ডান দিকে তাকে বল বাড়িয়ে দেন ট্যামি আব্রাহাম। বল পেয়ে ডি বক্সের মধ্যে ঢুকে পড়ে ডান পায়ে বুলেট গতির শট নেন। সেটা ঝাপিয়ে পড়েও রুখতে পারেননি বার্নলির গোলরক্ষক নিন পোপ।

অবশ্য শেষ দিকে দুটো গোল করে নাটকীয়তার জন্ম দিতে যাচ্ছিল বার্নলি। কিন্তু শেষ পর্যন্ত সেটি আর মঞ্চস্থ হতে পারেনি। ৮৬ মিনিটে জয় রদ্রিগেজ ও ৮৯ মিনিটে ডিউইট ম্যাকনেইলের গোল কেবল ব্যবধান কমিয়েছে।

১০ ম্যাচ থেকে ২০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে রয়েছে চেলসি। ২০ পয়েন্ট নিয়ে লেস্টার সিটি তৃতীয়, ২২ পয়েন্ট নিয়ে ম্যানসিটি দ্বিতীয় ও ৯ ম্যাচ থেকে ২৫ পয়েন্ট নিয়ে লিভারপুল রয়েছে শীর্ষে।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়