ঢাকা     বৃহস্পতিবার   ১৬ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ২ ১৪৩১

একপেশে ম্যাচে রেকর্ড রানে জিতল অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৫, ২৭ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
একপেশে ম্যাচে রেকর্ড রানে জিতল অস্ট্রেলিয়া

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে বড় জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

অ্যাডিলেড ওভালে ডেভিড ওয়ার্নারের মেইডেন সেঞ্চুরিতে ২ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার করা ২৩৩ রানের জবাবে ২০ শ্রীলঙ্কা ৯ উইকেট হারিয়ে ৯৯ রানের বেশি করতে পারেনি। তাতে ১৩৪ রানের বড় জয় পায় অসিরা। রানের হিসেবে যা টি-টোয়েন্টি তাদের সবচেয়ে বড় জয়। আর শ্রীলঙ্কার সবচেয়ে বড় পরাজয়।

অবশ্য আজ অস্ট্রেলিয়ার বোলাররা যে দারুণ বোলিং করেছেন তেমন কিন্তু নয়। শ্রীলঙ্কার ব্যাটসম্যানরা দাঁড়াতে পারলে লড়াই করা সম্ভব ছিল। কিন্তু স্কোরবোর্ডে ২০ ওভারে যখন ২৩৩ রান তাড়া করার তাড়া যখন থাকে, তখন সবকিছু পরিকল্পনা মাফিক এগোয় না। শ্রীলঙ্কার বেলাও হয়েছে তাই।

রান পাহাড়ের চাপে দিশেহারা হয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে তারা। ১ রানে প্রথম, ১৩ রানে দ্বিতীয়, ১৩ রানে তৃতীয় উইকেট হারায়। এরপর ৪৬ রানে চতুর্থ, ৫০ রানে পঞ্চম, ৭১ রানে ষষ্ঠ ও ৭১ রানে সপ্তম উইকেট হারায়। ৮২ রানে অষ্টম, ৮৩ রানে নবম উইকেট হারিয়ে ৯৯ রানেই থামে তাদের রান তাড়ার গাড়ী।

বল হাতে অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা ৩টি উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক ও প্যাট কামিন্স। ১টি উইকেট নিয়েছেন অ্যাস্টন আগার।

তার আগে টস হেরে ব্যাট করতে নেমে অ্যারোন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার ১০.৫ ওভারে ১২২ রানের জুটি গড়েন। এই রানে ৩৬ বলে ৮ চার ও ৩ ছক্কায় ৬৪ রান করে ফিরে যান ফিঞ্চ। এরপর গ্লেন ম্যাক্সওয়েল ও ওয়ার্নার মিলে দ্বিতীয় উইকেটে ১০৭ রান তোলেন। দলীয় ২২৯ রানের মাথায় ম্যাক্সওয়েলও ফিরেন। মাত্র ২৮ বলে ৭ চার ও ৩ ছক্কায় ৬২ রান করে যান।

ওয়ার্নার তখন অপরাজিত ৯৭ রানে। পঞ্চম বলে ২ রান নিয়ে তিনি ৯৯ এ পৌঁছান। দাসুন শানাকার করা শেষ বলটিকে অফ সাইডে ঠেলে দিয়ে ১ রান নিয়ে টি-টোয়েন্টি ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি পূর্ণ করেন। ৫৬ বল খেলে ১০ চার ও ৪ ছক্কায় ১০০ রান করেন তিনি। তাতে ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৩৩ রানের সংগ্রহ পায় অস্ট্রেলিয়া।

বল হাতে শ্রীলঙ্কার লাকসান সান্দাকান ও দাসুন শানাকা ১টি করে উইকেট নেন।

ম্যাচসেরা নির্বাচিত হন ডেভিড ওয়ার্নার।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ