ঢাকা, বৃহস্পতিবার, ৬ অগ্রহায়ণ ১৪২৬, ২১ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বল উড়িয়ে দেওয়াই লক্ষ্য ছিল রোহিতের

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৮ ১০:০৮:০৯ এএম     ||     আপডেট: ২০১৯-১১-০৮ ৩:৪২:৫৮ পিএম

ঘূর্ণিঝড় ‘মাহা’র আশঙ্কা ছিল রাজকোটে। শেষ পর্যন্ত অবশ্য ঘূর্ণিঝড়টা আসেনি। তবে রাজকোটে এসেছিল রোহিত-ঝড়। যে ঝড়ে স্রেফ উড়ে গেছে বাংলাদেশ।

রোহিত শর্মার বিস্ফোরক এক ইনিংসে দ্বিতীয় টি-টোয়েন্টিতে বাংলাদেশকে হারিয়ে ভারত সিরিজে ফিরিয়েছে সমতা। ভারতের ভারপ্রাপ্ত অধিনায়ক বলছেন, ব্যাটিং সহায়ক উইকেটে বল উড়িয়ে দেওয়াই ছিল তার লক্ষ্য।

ব্যাটিং উইকেটের পুরো সুবিধাই আদায় করেছেন রোহিত। তার মাত্র ৪৩ বলে ৮৫ রানের টর্নেডো ইনিংসে বাংলাদেশের ১৫৩ রান ভারত পেরিয়ে যায় ২৬ বল ও ৮ উইকেট হাতে রেখেই।

ভারতের জয়ের নায়ক রোহিত ম্যাচ শেষে বলেন, ‘ব্যাট হাতে নামলে নিজের সেরাটা দেওয়ার চেষ্টা করি। আমি জানতাম, পরিস্থিতি আমার পক্ষে। তাই উইকেটে টিকে থাকা এবং বল উড়িয়ে দেওয়াই লক্ষ্য ছিল আমার।’

রোহিত ও শিখর ধাওয়ানের উদ্বোধনী জুটি পাওয়ার প্লের ৬ ওভারে বিনা উইকেটে তোলে ৬৩ রান। রোহিত জানালেন, ব্যাটিং উইকেটের সুবিধাটা কাজে লাগাতে চেয়েছিলেন তারা।

‘আমি জানতাম রাজকোটের উইকেট ব্যাটিংয়ের জন্য ভালো। দ্বিতীয় ইনিংসে বোলাররা সমস্যায় পড়ে। আমরা সেই সুবিধা নিয়ে পাওয়ার প্লেতে দারুণ খেলায় কাজটা সহজ হয়ে গিয়েছিল’- বলেন রোহিত।

ভারতের জার্সিতে এটি ছিল রোহিতের ১০০তম টি-টোয়েন্টি ম্যাচ। মাইলফলকের ম্যাচটা কী দারুণভাবেই না রাঙালেন ভারতের ‘হিটম্যান’।

 

ঢাকা/পরাগ

ইউটিউব সাবস্ক্রাইব করুন