ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মাইলফলকের সামনে দাঁড়িয়ে হাজলেউড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:০৬, ২৬ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাইলফলকের সামনে দাঁড়িয়ে হাজলেউড

শুক্রবার অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টে মাঠে নামবে অস্ট্রেলিয়া। এই ম্যাচে মাঠে নামার মধ্য দিয়ে জস হাজলেউড অস্ট্রেলিয়ার ১৪তম পেসার হিসেবে ৫০ টেস্ট খেলার মাইলফলক স্পর্শ করবেন। ২০১৪ সালে ভারতের বিপক্ষে গ্যাবায় ২৮ বছর বয়সী এই পেসারের অভিষেক হয়েছিল। তার ক্যারিয়ারের প্রথম শিকার ছিলেন চেতেশ্বর পূজারা। অভিষেক ম্যাচে ৬৮ রান দিয়ে ৫ উইকেট নিয়েছিলেন।

৪৯ টেস্ট খেলে হাজলেউড ২৬.৩০ গড়ে ১৯০ উইকেট নিয়েছেন। ৫০তম টেস্টের সামনে দাঁড়িয়ে হাজলেউড মনে করছেন তার দ্রুত সাফল্য পাওয়াটা তাকে কঠিন সত্যের মুখোমুখি হতে কম প্রস্তুত হতে বাধ্য করেছিল। এখন তিনি টেস্ট ক্রিকেটের বাস্তবতা বোঝেন, ‘আমি ভাবিনি যে সামনে এতো কঠিন পথ অপেক্ষা করছে। আপনি হয়তো ধৈর্য্য ধরা আয়ত্ব করতে পারবেন। নেটে হয়তো সব সময় বোলিং করতে পারবেন। সেখানে আধা ঘণ্টা বল করে ২/৩ উইকেট নিতে পারবেন। কিন্তু যখন আপনি টেস্ট খেলতে নামবেন তখন সেই ধৈর্য্য ও চাপের ওপর সারাদিন কাজ করতে হবে। একটি দল কিন্তু সহজেই হাল ছাড়বে না।’

৫০তম টেস্ট খেলার মধ্য দিয়ে হাজলেউড অস্ট্রেলিয়ার কিংবদন্তি ক্রিকেটার গ্লেন ম্যাকগ্রা, ডেনিস লিলি, রয় লিন্ডওয়াল ও কেইথ মিলারের পাশাপাশি সতীর্থ মিচেল স্টার্ক, পিটার সিডল ও মিচেল জনসনের সঙ্গে এলিট ক্লাবে প্রবেশ করবেন।

হাজলেউডের আগে ৫০ টেস্টের মাইলফলক ছুঁয়েছিলেন যেসব অজি পেসার:

১. গ্লেন ম্যাকগ্রা-১২৪ টেস্ট

২. ব্রেট লি-৭৬

৩. মিচেল জনসন-৭৩

৪. জ্যাসন গিলেস্পি-৭১

৫. ক্রেইগ ম্যাকডারমট-৭১

৬. ডেনিস লিলি-৭০

৭. পিটার সিডল-৬৭

৮. রয় লিন্ডওয়াল-৬১

৯. গ্রাহাম ম্যাককেনজি-৬০

১০. কেইথ মিলার-৫৫

১১. মার্ভ হিউজ-৫৩

১২. মিচেল স্টার্ক-৫৪

১৩. জেফ থম্পসন-৫১

জস হাজলেউড-৪৯*

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ