ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

৮ রানে অলআউট, ১০ জন শূন্য!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ৭ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৮ রানে অলআউট, ১০ জন শূন্য!

ছবি: এসএ গেমস

এবারের এসএ গেমস মেয়েদের ক্রিকেটে মালদ্বীপের দলীয় রানকে ঠিক ‘দলীয়’ মনে হবে না!

প্রথম ম্যাচে নেপালের বিপক্ষে মালদ্বীপের মেয়েরা অলআউট হয়েছিল ১৬ রানে, ম্যাচ হেরেছিল ১০ উইকেটে। পরের ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ২৮০ রানের লক্ষ্য তাড়ায় মালদ্বীপ অলআউট হয় ৩০ রানে। এরপর বাংলাদেশের বিপক্ষে তো ২৫৬ রানের লক্ষ্য তাড়ায় মালদ্বীপ গুটিয়ে যায় ৬ রানেই!

পোখরায় আজ তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে আবার মালদ্বীপের সামনে পড়েছিল প্রথম ম্যাচের প্রতিপক্ষ নেপাল। আজও দুই অঙ্কে যেতে পারেনি মালদ্বীপের দলীয় রান, অলআউট হয়েছে মাত্র ৮ রানে! মজার ব্যাপার, এর মধ্যে ৭ রানই এসেছে অতিরিক্ত থেকে! সবগুলোই ওয়াইড দিয়েছেন নেপালের বোলাররা।

টস হেরে ব্যাটিং পেয়েছিল মালদ্বীপ। দ্বিতীয় ওভারে ৬ রানে তারা হারায় প্রথম উইকেট। এরপর স্কোর ৭ রেখে হারায় আরও ৩ উইকেট। আর স্কোর ৮ রেখে হারায় শেষ ৬ উইকেট! ইনিংস টিকেছে অবশ্য ১১.৩ ওভার।

ওপেনার আইমা আইশাথ করেন ১ রান। বাকি দশজন রানের খাতা খুলতে পারেননি। অবশ্য এর মধ্যে শাম্মা আলী অপরাজিত ছিলেন। তিনি ডাক মেরেছেন, এমনটা তাই বলা যাচ্ছে না।

আর হ্যাঁ, এটা কিন্তু আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ হিসেবে গণ্য হবে। আইসিসি সব সদস্য রাষ্ট্রকে টি-টোয়েন্টি মর্যাদা দেওয়ার পর যেকোনো দুই দল মুখোমুখি হলেই সেটি আন্তর্জাতিক ম্যাচের স্বীকৃতি পাচ্ছে।

যদিও এসএ গেমসে বাংলাদেশ ও শ্রীলঙ্কার কোনো ম্যাচ আন্তর্জাতিক স্বীকৃতি পাচ্ছে না। কারণ এই আসরে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মূল দল খেলার কথা ছিল না। বাংলাদেশ ও শ্রীলঙ্কা মূল দল খেলাচ্ছে বলে এই দুই দলের ম্যাচ আন্তর্জাতিক স্বীকৃতি পাচ্ছে না।

মালদ্বীপের দেওয়া সহজ লক্ষ্যটা নেপালের মেয়েরা পেরিয়ে গেছে ১ ওভার ১ বলেই। ১০ উইকেটের জয়ে স্বাগতিকরা পেয়েছে ব্রোঞ্জ। রোববার সোনার লড়াইয়ে ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

 

ঢাকা/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়