ঢাকা, মঙ্গলবার, ৫ ফাল্গুন ১৪২৬, ১৮ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

অস্ট্রেলিয়াকে ৩৪১ রানের টার্গেট দিল ভারত

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৭ ৬:০৭:৩৯ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৭ ৬:১২:২২ পিএম

প্রথম ম্যাচে লজ্জাজনকভাবে ১০ উইকেটে হেরে যায় ভারত। আজ শুক্রবার রাজকোটে দ্বিতীয় ওয়ানডেতে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে কোহলিবাহিনী। প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ৩৪০ রান সংগ্রহ করেছে। সিরিজ জিততে হলে অস্ট্রেলিয়াকে করতে হবে ৩৪১ রান।

টস হেরে ব্যাট করতে নেমে রোহিত শর্মা ও শিখর ধাওয়ান ৮১ রানের জুটি গড়েন। এই রানে ফিরে যান রোহিত। অ্যাডাম জাম্পার বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৪২ রান করেন তিনি। বিরাট কোহলিকে সঙ্গে নিয়ে দ্বিতীয় উইকেটে ১০৩ রানের জুটি গড়েন ধাওয়ান। ১৮৪ রানের মাথায় রিচার্ডসনের বলে উড়িয়ে মারতে গিয়ে ফাইন লেগে থাকা মিচেল স্টার্কের হাতে ধরা পড়েন। মাত্র ৪ রানের জন্য ক্যারিয়ারের অষ্টাদশ সেঞ্চুরি বঞ্চিত হন। ৯০ বল খেলে ১৩টি চার ও ১ ছক্কায় ৯৬ রান করে যান। শ্রেয়াস আয়ার এসে বেশিক্ষণ টিকতে পারেননি। মাত্র ৭ রান করে জাম্পার দ্বিতীয় শিকারে পরিণত হন তিনি।

এরপর কোহলি ও লোকেশ রাহুল জুটি বেঁধে ৭৮ রান তোলেন চতুর্থ উইকেটে। ২৮৬ রানের মাথায় জাম্পার তৃতীয় শিকারে পরিণত হন কোহলি। ৭৬ বল খেলে ৬ চারে ৭৮ রান করে যান কাপ্তান। মানিষ পান্ডে এসেও বেশিক্ষণ টিকতে পারেননি। ২ রান করে ফেরেন রিচার্ডসনের বলে আউট হয়ে। সেখান থেকে লোকেশ রাহুল ঝড় তোলেন। ৫২ বল খেলে ৬ চার ও ১ ছক্কায় ৮০ রান করেন। এরপর রান-আউ কাটা পড়েন। এরপর রবীন্দ্র জাদেজা ১৬ বলে ২০ রান করলে ভারতের সংগ্রহ দাঁড়ায় ৩৪০।

বল হাতে জাম্পা ৩টি ও রিচার্ডসন ২টি উইকেট নেন।



ঢাকা/আমিনুল