ঢাকা, মঙ্গলবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

শুধু বাবরকে নিয়েই ভাবছে না বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-২৩ ৯:২১:৪৩ পিএম     ||     আপডেট: ২০২০-০১-২৩ ৯:২১:৪৩ পিএম

বর্তমানে পাকিস্তানের সেরা ব্যাটসম্যান তিনি। ক্রিকেট বিশ্বেরই অন্যতম সেরা। র‍্যাঙ্কিংয়েও রয়েছে এর প্রভাব। বাবর আজমকে নিয়ে তাই একটু আলাদাভাবে ভাবতেই হয় প্রতিপক্ষকে। তবে বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ বলছেন, শুধু বাবরকে নিয়েই ভাবছেন না তারা।

এই মুহূর্তে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ব্যাটসম্যান বাবর। এই ফরম্যাটে পাকিস্তানের অধিনায়কও তিনি। ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে তিনি আছেন তিন নম্বরে, টেস্টে সাতে।

শুক্রবার লাহোরে শুরু হতে যাওয়া তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে বাংলাদেশের জন্য বড় হুমকি হতে পারেন বাবর। তাকে নিয়ে আলাদা পরিকল্পনা থাকা তাই স্বাভাবিক। সিরিজ শুরুর আগের দিন মাহমুদউল্লাহ জানালেন, বাবরসহ পাকিস্তানের সব ব্যাটসম্যানকে নিয়েই পরিকল্পনা সাজাচ্ছেন তারা।

‘কোনো সন্দেহ নেই বাবর তিন ফরম্যাটেই দুর্দান্ত ব্যাটসম্যান। আপনি তার র‍্যাঙ্কিংও দেখতে পারেন। এটাই প্রমাণ করে সে কতটা ভালো ক্রিকেটার। আমরা সব ব্যাটসম্যানকে নিয়েই পরিকল্পনা করছি। আমার মনে হয় বোলিং বিভাগ এ নিয়ে কাজ করছে। আমাদের আবারো একত্রে বসতে হবে এবং পরিকল্পনা করতে হবে কীভাবে এই পরিবেশে ভালো বোলিং করা যায়’- বলেন মাহমুদউল্লাহ।

মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজের মতো অভিজ্ঞ পেসারকে এই সিরিজে দলে রাখেনি পাকিস্তান। এটা কি তাহলে বাড়তি সুবিধা দেবে বাংলাদেশকে? মাহমুদউল্লাহ বললেন, ‘আমি ওভাবে দেখি না। আমির এবং ওয়াহাব পাকিস্তানের অনেক অভিজ্ঞ ক্রিকেটার। আমার মনে হয় এটা অন্য পাকিস্তানি ক্রিকেটারদের জন্য সুযোগ নিজেদের সামর্থ্য দেখানোর। আমরা শুধুমাত্র আমাদের শক্তি এবং সামর্থ্য নিয়ে চিন্তা করছি, কীভাবে ভালো খেলা যায় সে চিন্তা করছি।’

 

ঢাকা/পরাগ