ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

‘মাশরাফির অভিজ্ঞতা ও নেতৃত্বগুণ দলের জন্য গুরুত্বপূর্ণ’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৬, ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মাশরাফির অভিজ্ঞতা ও নেতৃত্বগুণ দলের জন্য গুরুত্বপূর্ণ’

সাত মাস পর আবার আন্তর্জাতিক মঞ্চে দেখা যাবে মাশরাফি বিন মুর্তজাকে। বাংলাদেশের ওয়ানডের সফলতম অধিনায়ক সর্বশেষ বিশ্বকাপে টাইগার জার্সি গায়ে জড়ান।

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজ দিয়ে মাঠে ফেরার অপেক্ষায় মাশরাফি। বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন আগেই বলেছিলেন, জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে থাকবেন মাশরাফি। পাশাপাশি ইঙ্গিত দিয়েছেন অধিনায়ক হিসেবে এটাই হয়ত মাশরাফির শেষ সিরিজ হতে পারে!

তাই আজকের দল ঘোষণায় মাশরাফি ছিলেন কেন্দ্রবিন্দুতে। ইতিমধ্যে মাঠে ফেরার প্রস্তুতি নিয়েছেন মাশরাফি। নিয়মিত জিম সেশন করছেন। আজ আনুষ্ঠানিকভাবে বোলিং কোচ ওটিস গিবসনের সঙ্গেও কাজ করেছেন।

অবশেষে আজ দল ঘোষণায় অধিনায়ক হিসেবেই তার নাম ঘোষণা করে বিসিবি। জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেছেন, ‘মাশরাফি দলে ফেরায় দারুণ হয়েছে। ওয়ানডে ক্রিকেটে তার অভিজ্ঞতা ও নেতৃত্বগুণ বাংলাদেশের জন্য অতীব গুরুত্বপূর্ণ।’

সাত মাস পর ওয়ানডে খেলতে নামবে বাংলাদেশ। দীর্ঘদিন পর ওয়ানডে খেলতে নামায় দলে অদলবদল হয়েছে বেশ। সাত ক্রিকেটার দলের বাইরে গেছেন। দলে ঢুকেছেন সাতজন।

মাশরাফির সঙ্গে দলে এসেছেন পেস অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। এ অলরাউন্ডারের ফেরায় দল ব্যালেন্স হয়েছে বলে মনে করছেন প্রধান নির্বাচক।

এদিকে টি-টোয়েন্টিতে অভিষেক হওয়া দুই তরুণ নাঈম শেখ ও আফিফ হোসেন ধ্রুব প্রথমবারের মতো ওয়ানডে দলে ডাক পেয়েছেন। এছাড়া ফেরানো হয়েছে নাজমুল হোসেন শান্তকে।

তাদের নিয়ে প্রধান নির্বাচক বলেছেন, ‘শান্তর সাম্প্রতিক আন্তর্জাতিক ফর্ম ও ঘরোয়া ক্রিকেটের পারফরম্যান্স তাকে আবার সীমিত পরিসরের দলে নিয়ে এসেছে। নাঈম ও আফিফ সীমিত পরিসরের দলের জন্য দীর্ঘদিনের পরিকল্পনায় রয়েছে।’

১৪ সদস্যের দল নিয়ে মিনহাজুল আবেদিনের ব্যাখ্যা, ‘শেষ ওয়ানডে সিরিজের দল থেকে আমাদের একাধিক পরিবর্তন করার প্রয়োজন হয়েছে। বিভিন্ন কারণে খেলোয়াড়দের বাইরে পাঠানো হয়েছে। তবে যে দল আমরা তৈরি করেছি তাতে আমি সন্তুষ্ট। সবাই আমাদের পুলভুক্ত খেলোয়াড়।’

জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজটি তিন ম্যাচের। তবে দল ঘোষণা করা হয়েছে প্রথম দুই ম্যাচের জন্য। সিরিজের সব ম্যাচই সিলেটে অনুষ্ঠিত হবে। ১, ৩ ও ৬ মার্চ হবে ওয়ানডে সিরিজের ম্যাচগুলো।

 

ঢাকা/ইয়াসিন/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়