ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

নাটকীয় জয়ে শিরোপার আরো কাছে লিভারপুল

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:৩৫, ২৫ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাটকীয় জয়ে শিরোপার আরো কাছে লিভারপুল

সোমবার রাতে ঘরের মাঠে ওয়েস্টহ্যাম ইউনাইটেডের বিপক্ষে নাটকীয় জয় পেয়েছে লিভারপুল। আর এই জয়ে বহুল প্রতিক্ষীত প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের পথে আরো একধাপ এগিয়ে গেল অলরেডরা। আর ১২ পয়েন্ট হলেই ৩০ বছর পর শিরোপা বগলদাবা হবে তাদের। হবে নতুন রেকর্ড।

এই জয়ের ফলে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে থাকা ম্যানচেস্টার সিটির চেয়ে ২২ পয়েন্টে এগিয়ে রয়েছে জার্গেন ক্লপের শিষ্যরা। ২৭ ম্যাচ থেকে লিভারপুলের সংগ্রহ ৭৯ পয়েন্ট। সমান ম্যাচ থেকে সিটির সংগ্রহ ৫৭ পয়েন্ট। ২৭ ম্যাচ থেকে ২৪ পয়েন্ট সংগ্রহ করে ওয়েস্টহ্যাম রয়েছে রেলিগেশনের একধাপ উপরে।

সোমবার ম্যাচের ৯ মিনিটেই এগিয়ে যায় লিভারপুল। এ সময় ট্রেন্ট আলেক্সজান্ডার আরনল্ডের ক্রস থেকে জিওরজিনিও উইজনালডাম গোল করে এগিয়ে নেন দলকে। তবে বেশিক্ষণ তারা এগিয়ে থাকতে পারেনি। ১২ মিনিটের মাথায় ওয়েস্টহ্যামের ইসা দিয়োপ হেডে গোল করে সমতা ফেরান। তাতে ১-১ গোলের সমতা নিয়েই শেষ হয় ম্যাচ।

বিরতির পর অ্যানফিল্ডে শ্মশানের নীরবতা নামিয়ে আনেন পাবলো ফোরলানস। ৫৪ মিনিটে তিনি গোল করে পিছিয়ে দেন লিভারপুলকে। ৬৮ মিনিটে গোল করে অ্যান্ডফিল্ডকে আবার জাগিয়ে তোলেন মোহাম্মদ সালাহ। ৮১ মিনিটে আরনল্ডের বাড়িয়ে দেওয়া বল থেকে সাদিও মানে গোল করে ৩-২ ব্যবধানে এগিয়ে নেন দলকে। অবশ্য ৮৬ মিনিটে আরো একবার জালে বল জড়িয়েছিলেন মানে। কিন্তু ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারির (ভিএআর) সহায়তায় অফসাইডের কারণে সেটি বাতিল হয়। শেষ পর্যন্ত তার গোলটিই ম্যাচের ভাগ্য বদলে দেয়।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়