ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

৫ ধাপ এগোলেন মুশফিক-মুমিনুল, ২৯ ধাপ নাঈম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৬, ২৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
৫ ধাপ এগোলেন মুশফিক-মুমিনুল, ২৯ ধাপ নাঈম

সদ্য সমাপ্ত ঢাকা টেস্টে ভালো পারফরম্যান্স করা মুশফিকুর রহিম, মুমিনুল হক ও স্পিনার নাঈম হাসানের র‌্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে।

আজ বুধবার প্রকাশিত আইসিসির সর্বশেষ র‌্যাঙ্কিংয়ে ৫ ধাপ উন্নতি করেছেন মুমিনুল ও মুশফিক। আর ২৯ ধাপ উন্নতি করেছেন ক্যারিয়ারে দ্বিতীয়বারের মতো পাঁচ উইকেট শিকার করা নাঈম হাসান। দুই ইনিংসে তিনি নিয়েছেন ৯ উইকেট। ৪ উইকেট নেওয়া পেসার আবু জায়েদ রাহীও উন্নতি করেছেন র‌্যাঙ্কিংয়ে। উন্নতি করেছেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিনও।

জিম্বাবুয়ের বিপক্ষে অপরাজিত ২০৩ রান করা মুশফিকুর রহিম ৫ ধাপ উন্নতি করে উঠে এসেছেন টেস্ট ব্যাটসম্যানদের র‌্যাঙ্কিংয়ে ২০তম স্থানে। ২০১৮ সালে তিনি ক্যারিয়ার সেরা ১৮তম অবস্থানে উঠেছিলেন। আর ১৩২ রান করা মুমিনুল পাঁচ ধাপ উন্নতি করে উঠে এসেছেন ৩৯তম স্থানে।

বল হাতে ৯ উইকেট নেওয়া নাঈম হাসান ২৯ ধাপ উন্নতি করে উঠে এসেছেন ৩৮তম স্থানে। আর ৪ উইকেট নেওয়া আবু জায়েদ রাহী ১১ ধাপ উন্নতি করে উঠে এসেছেন ৪৬তম স্থানে।

জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেইগ আরভিন সেঞ্চুরি করে ১৫ ধাপ উন্নতি করেছেন। তিনি অবস্থান করছেন ৪২তম স্থানে। ২০১৭ সালে তিনি ক্যারিয়ার সেরা ৪১তম স্থানে উঠেছিলেন।

তথ্যসূত্র : আইসিসি

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়