ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

‘কুইক লার্নার’ নাঈমে মুগ্ধ ভেট্টরি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২২, ২৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘কুইক লার্নার’ নাঈমে মুগ্ধ ভেট্টরি

ঢাকা টেস্টে জিম্বাবুয়ের বিপক্ষে ৯ উইকেট নিয়ে নাঈম হাসান মন জয় করেছেন স্পিন কোচ ড্যানিয়েল ভেট্টটির।

শুধু ভেট্টরির মন জয়-ই করেননি, টেস্ট র‌্যাঙ্কিংয়ে বড় লাফ দিয়েছেন এ ডানহাতি স্পিনার। ২৯ ধাপ এগিয়েছেন নাঈম। র‌্যাঙ্কিংয়ে তার অবস্থান এখন ৩৮তম।

ভেট্টরির সঙ্গে নাঈমের কাজ করা শুরু ভারত সফরের ঠিক আগে। সে সময়ে নাঈম জাতীয় লিগের ম্যাচ খেলছিলেন কক্সবাজারে। এক রাতের ডাকে তাকে কক্সবাজার থেকে আনা হয় ঢাকায়। ভারত সফরে নাঈম কোনো ম্যাচ খেলার সুযোগ পাননি।

কিন্তু পুরোটা সময় তাকে নিয়ে কাজ করেছেন ভেট্টরি। ম্যাচের আগে, ম্যাচের সময় বিরতিতে এবং ম্যাচের পর নাঈমকে প্রচুর সময় দিয়েছেন কিউই কোচ। ভেট্টরির মতে নাঈম ‘কুইক লার্নার’। শিষ্যের এ গুণ বেশ পছন্দ করেছেন কোচ। তাইতো প্রশংসা ঝরল অভিজ্ঞ কোচের কন্ঠে।  

‘আপনারা যদি নাঈমকে দেখেন, কয়েক বছর আগেও সে অনূর্ধ্ব -১৯ দলের প্রতিনিধিত্ব করেছে। কিন্তু এখন জাতীয় দলের অবিচ্ছেদ্য অংশ। কতোটা দ্রুত নাঈম তার স্কিলের উন্নতি করেছে...ভেবে ভালো লাগছে এরকম ভালো বোলারের সঙ্গে আমি কাজ করেছি।’ 

‘আরেকটি বিষয় তাকে নিয়ে বলব, খুব কম সংখ্যক বোলার নাঈমের মতো উন্নতি করতে পারে। খুবই অল্প বয়সে সে ভালো করছে।’ – যোগ করেন ভেট্টরি।

নাঈমকে খুব বেশি বোঝাতে হয়নি বলে দাবি ভেট্টরির। ডানহাতি স্পিনারের স্কিলে হাল্কা ঘষামাজা করা হয়েছে বাকিটা অভিজ্ঞতা ভাগাভাগি।

‘খুব বেশি তাদের পরিবর্তন করা হচ্ছে না। তাকে আমার অভিজ্ঞতা জানাচ্ছি। তাদেরকে বোঝানোর চেষ্টা করছি আরও কি করলে আরও ভালো ফল পাওয়া যাবে। কিভাবে পারফর্ম করতে হবে সেই জ্ঞান সবারই আছে। আমার কাজ তাদেরকে আন্তর্জাতিক মঞ্চের জন্য প্রস্তুত করা।’

 

ঢাকা/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়