ঢাকা, বৃহস্পতিবার, ১৯ চৈত্র ১৪২৬, ০২ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

ভেট্টরির ক্লাসে দুই ‘চ্যাম্পিয়ন’ স্পিনার

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৬ ১০:১৩:১৬ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৬ ১০:৫৯:২৭ পিএম

বাংলাদেশ ও জিম্বাবুয়ের ম্যাচ পঞ্চম দিন গড়ালে আজ মিরপুরে খানিকটা হলেও হইহুল্লোড় হতো। কিন্তু হোম অব ক্রিকেটে আজ পিনপতন নীরবতা।

জিম্বাবুয়েকে হারিয়ে টেস্ট ম্যাচ জিতেছে বাংলাদেশ। অথচ টেস্ট ম্যাচ নিয়ে কারো মুখে কোনো কথা-ই নেই। ‘দূর্বল’ প্রতিপক্ষের বিপক্ষে পাওয়া জয়ে উদ্ভাসিত নয় ক্রিকেটাঙ্গন। কিন্তু মিরপুরে সাত সকালেই হাজির জাতীয় দলের কোচিং স্টাফ ড্যানিয়েল ভেট্টরি। হুট করে তাকে মাঠে দেখে অবাক হয়ে যান অনেকেই।

জানা গেল, তরুণ কয়েকজন স্পিনার নিয়ে কাজ করবেন ভেট্টরি। ইনডোরের আউটডোরে তার ক্লাসে ছিলেন আমিনুল ইসলাম বিপ্লব ও দুজন চ্যাম্পিয়ন স্পিনার। যুব বিশ্বকাপ জয়ী হাসান মুরাদের সঙ্গে ছিলেন নেপালে এসএ গেমসে বাংলাদেশকে সোনা এনে দেওয়া তানবীর ইসলাম। এ তিন স্পিনারকে নিয়ে ভেট্টরি মিরপুরে ব্যস্ত ছিলেন দিনের প্রথম অর্ধ।

অনুশীলন শেষে গণমাধ্যমে মুখোমুখি হয়ে ভেট্টরি বলেন, ‘আমাকে এখানে শুধুমাত্র আন্তর্জাতিক খেলোয়াড়দের সঙ্গে কাজ করতে ডাকা হয়নি। এখানকার তরুণদের উন্নতির জন্যও কাজ করতে হবে। বাংলাদেশকে যারা প্রতিনিধিত্ব করতে আগ্রহী তাদের নিয়ে আজ খানিকটা সময় কাটিয়েছি। তাদের সঙ্গে পরিচিত হয়েছি। কয়েকজনকে টিভিতে দেখেছি, যুব দল থেকে এখানে এসেছে।’

তরুণ স্পিনারদের নিয়ে ভেট্টরির মত, ‘তারা দারুণ বল করতে সক্ষম। তবে নেটে বোলিং আর ম্যাচে বোলিংয়ের পার্থক্য রয়েছে। তাদেরকে এখানে ডেকে সুযোগ করে দেওয়া হচ্ছে যেটা তাইজুল, নাঈম, মিরাজরা পাচ্ছে। আশা করছি এ অভিজ্ঞতা তারা কাজে লাগাতে পারবে। এ মুহূর্তে তাদেরকে জানছি। তাদের স্কিল ও সামর্থ্য বোঝার চেষ্টা করছি।’

ভারতে টি-টোয়েন্টি সিরিজের আগে বিপ্লবকে নিয়ে কাজ করেছেন ভেট্টরি। কোচ তার প্রতিভায় উচ্ছ্বসিত। হাসান মুরাদ গত বছর খেলেছিলেন ঢাকা লিগ। বেশ প্রতিভাবান খেলোয়াড় এবার জিতেছেন যুব বিশ্বকাপ। তানবীর এইচপি ও ‘এ’ দলের হয়ে সফর করছেন নিয়মিত। শেষ বঙ্গবন্ধু বিপিএলে খেলেছিলেন রানার্স আপ খুলনা টাইগার্সে।


ঢাকা/ইয়াসিন/আমিনুল