ঢাকা     সোমবার   ১০ আগস্ট ২০২০ ||  শ্রাবণ ২৬ ১৪২৭ ||  ২০ জ্বিলহজ্জ ১৪৪১

আর্সেনালের বিদায়, শেষ ষোলোতে ম্যানইউ

288 || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০২, ২৮ ফেব্রুয়ারি ২০২০  
আর্সেনালের বিদায়, শেষ ষোলোতে ম্যানইউ

উয়েফা ইউরোপা লিগের শেষ ষোলোতে নাম লিখিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। তবে বিদায় নিয়েছে আর্সেনাল। অতিরিক্ত সময়ের অন্তিম মুহূর্তের গোলে তাদের কাঁদিয়ে শেষ ষোলেতে জায়গা করে নিয়েছে গ্রিসের ক্লাব অলিম্পিয়াকস।

শেষ ৩২ এর প্রথম লেগে ক্লাব বুর্গের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল ম্যানইউ। ফিরতি লেগে ঘরের মাঠে তারা দশজনের বুর্গেকে ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে। দুই লেগ মিলিয়ে ৬-১ ব্যবধানে বুর্গেকে হারিয়ে শেষ ষোলোর টিকিট পেয়েছে। ম্যানইউর বিপক্ষে বৃহস্পতিবার রাতে ২২ মিনিটেই দশজনের দলে পরিণত হয় ক্লাব বুর্গে। এ সময় হ্যান্ডবল করে সরাসরি লাল কার্ড দেখেন সিমন ডেলি। বাকি সময় দশজন নিয়ে খেলে নাস্তানাবুদ হয় তারা।

ম্যাচের ২৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ম্যানইউকে এগিয়ে নেন ব্রুনো ফার্নান্দেজ। ৩৪ মিনিটে ওডিয়ন ইঘালো গোল করে ব্যবধান দ্বিগুণ করেন। বিরতিতে যাওয়ার আগে স্কট ম্যাটোমিনেয় গোল করলে ব্যবধান হয় ৩-০।

বিরতির পর ব্রাজিলিয়ান ফ্রেড ৮২ ও ৯০+৩ মিনিটে গোল করে ৫-০ ব্যবধানের জয় নিশ্চিত করেন।

এদিকে অলিম্পিয়াকসের বিপক্ষে প্রথম লেগে ১-০ গোলে জয় পেয়েছিল আর্সেনাল। ফিরতি লেগে ঘরের মাঠে হার মেনেছে ২-১ গোলে। তাতে ২-২ গোলে সমতা হলেও অ্যাওয়ে গোলের সুবাদে শেষ ষোলোতে চলে যায় অলিম্পিয়াকস।

আর্সেনালের মাঠে বৃহস্পতিবার রাতে ৫৩ মিনিটে অলিম্পিয়াকসের আবু সিসে গোল করে এগিয়ে নেন দলকে। তার গোলে এগিয়ে থেকেই শেষ হয় নির্ধারিত ৯০ মিনিটের খেলা। তাতে দুই লেগ মিলিয়ে ১-১ গোলের সমতা ফেরে। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। অতিরিক্ত সময়ের ১১৩ মিনিটে পিয়েরে এমেরিক আউবেমেয়াং গোল করে এগিয়ে নেন আর্সেনালকে। কিন্তু ম্যাচের অন্তিম মুহূতে (১১৯) অলিম্পিয়াকসের ইউসেফ এল আরাবি গোল করে জয় এনে দেন অলিম্পিয়াকসকে। টিকিট পাইয়ে দেন শেষ ষোলোর।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়