ঢাকা, শুক্রবার, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা যুদ্ধে এগিয়ে আসা যায় এভাবেও

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০১ ১২:১১:২২ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০১ ১২:২৬:৪৩ পিএম

করোনাভাইরাসের বিরুদ্ধে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন ক্রীড়াঙ্গনের তারকা। সাধ্যমতো সবাই চেষ্টা করছেন মানুষের পাশে দাঁড়ানোর। সেই যুদ্ধে এবার নামলেন ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী তারকা জস বাটলার। তবে একটু ভিন্নভাবে যুদ্ধ করছেন ইংলিশ এ উইকেট রক্ষক ব্যাটসম্যান।

লন্ডনের একটি হাসপাতালের জন্য ফান্ড সংগ্রহ করতে নিজের বিশ্বকাপের ফাইনালের জার্সি নিলামে তুলেছেন বাটলার। এরই মধ্যে সেই জার্সির দাম উঠেছে ৫০ হাজার পাউন্ড।

২০১৯ বিশ্বকাপ গিয়েছিল ইংল্যান্ডের ঘরে। দলকে শিরোপা জেতাতে বড় ভূমিকা রেখেছিলেন বাটলার। ম্যাচের শেষ মুহূর্তে তাঁর কাঁধেই ছিল ইংলিশদের দায়িত্ব। জেসন রয়ের থেকে বল পেয়ে মার্টিন গাপটিলকে রান আউট করে ক্রিকেটের জনকদের বিশ্বকাপের সোনালি ট্রফির স্বাদ দেন বাটলার।

ফাইনালের স্মৃতি ধরে রাখতে বাটলার সেই জার্সিতে সতীর্থদের অটোগ্রাফ নিয়েছিলেন। স্বযত্নে তুলে রেখেছিলেন ঘরের কোনো ওয়ারড্রবে। কিন্তু মানবতার ডাকে নিজের সবচেয়ে দামি স্মৃতি নিলামে তোলার সিদ্ধান্ত নিয়েছেন বাটলার। মঙ্গলবার রাতে নিজের টুইটারে জার্সিটি দেখান বাটলার। ভিডিও বার্তায় বিশ্বকাপজয়ী তারকা জার্সিটি নিলামে তোলার ঘোষণা দেন। এখন পর্যন্ত একশটিরও বেশি বিড হয়েছে। দাম উঠেছে ৫০ হাজার পাউন্ড।

টুইটারে বাটলার বলেন, ‘আমি আমার বিশ্বকাপ ফাইনালের জার্সিটি নিলামে তুলছি। রয়্যাল ব্রম্পটন অ্যান্ড হারফিল্ড হাসপাতালের চ্যারিটির জন্য ফান্ড সংগ্রহ করতে হবে। করোনাভাইরাসের আক্রান্তদের চিকিৎসা এবং প্রয়োজনীয় উপকরণ কিনতে সেই অর্থ ব্যয় হবে।’

 

 

ঢাকা/ইয়াসিন