ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আগস্টে হলেও চাম্পিয়নস লিগের সমাপ্তি চায় উয়েফা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৪, ১ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আগস্টে হলেও চাম্পিয়নস লিগের সমাপ্তি চায় উয়েফা

করোনাভাইরাসের উৎপত্তি চীন দেশ থেকে। তবে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে ইউরোপ। করোনা আক্রান্ত রোগী কিংবা মৃতের সংখ্যা ইউরোপের দেশগুলোতে সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে।

করোনাভাইরাসের ছোবলে স্থবির হয়ে পড়েছে বিশ্ব ক্রীড়াঙ্গন। বন্ধ হয়ে গেছে শীর্ষ লিগ থেকে শুরু করে চ্যাম্পিয়নস লিগও। এবার অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছে ইউরোপা লিগের ম্যাচও। চ্যাম্পিয়নস লিগ স্থগিত হলেও উয়েফা কর্তৃপক্ষ আশা করছে আগস্টে হলেও শেষ করা যাবে আসরটি।

বুধবার উয়েফা ৫৫টি সদস্য সংস্থার সম্পাদকদের সঙ্গে এক আলোচনা করেন। যেখানে বর্তমান এই সঙ্কটময় অবস্থায় কী করা যেতে পারে, ভবিষ্যতের লক্ষ্য কী, লিগগুলো নিয়ে কী ভাবছে সবাই, জানতে চাওয়া হয়। পরবর্তীতে সভা শেষে কিছু সিদ্ধান্ত নেয় উয়েফা।

তারা জানায় আগের সূচি অনুযায়ী, জুনে জাতীয় দলের যেসব ম্যাচ হওয়ার কথা ছিল, সবগুলো স্থগিত করা হয়েছে। এর মধ্যে আছে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ-২০২০ বাছাইপর্বের প্লে-অফ ও নারী ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ-২০২১ এর বাছাইপর্বের ম্যাচও। ইউরোপে একমাত্র বেলারুশে শীর্ষ লিগ চলছে। তবে তা বন্ধ রাখার আহ্বান জানিয়েছে বিশ্ব ফুটবলারদের সংগঠন ‘ফিফপ্রো’।

এছাড়াও এ বছরের ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ করোনার জন্য শুরুতে এক বছরের জন্য পিছিয়ে দেওয়া হয়েছে। মে মাসে হতে যাওয়া চ্যাম্পিয়ন্স লিগ, ইউরোপা লিগ ও নারী চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালও অনির্দিষ্টকালের জন্য স্থগিত করা হয়েছিল।

উয়েফা আশা করছে, সঙ্কটকালিন অবস্থা কাটলে ইউরোপের ঘরোয়া লিগগুলো শেষ করা সম্ভব হবে। তবে জুনের মধ্যে আবার শুরু না হলে পুরো মৌসুম বাতিল হয়ে যেতে পারে। তবে উয়েফা চাইছে আগস্টে হলেও চ্যাম্পিয়নস লিগের আসর শেষ করতে।

 

ঢাকা/কামরুল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়