ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

জাতীয় দলের শ্রীলঙ্কা সফরে আশাবাদী বিসিবি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ৩০ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাতীয় দলের শ্রীলঙ্কা সফরে আশাবাদী বিসিবি

শ্রীলঙ্কার মাটিতে ২০১৭ সালে শততম টেস্ট খেলেছিল বাংলাদেশ। মাঠে নামার আগে বাংলাদেশ দলের অফিসিয়াল ফটোসেশন || (ফাইল ফটো)

তিনটি টেস্ট খেলতে জুলাইয়ে শ্রীলঙ্কা যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। করোনায় দুই দেশের একাধিক সিরিজ স্থগিত হয়েছে। তবে দুই দেশের ক্রিকেট বোর্ড এখনই সিরিজের ভবিষ্যৎ নির্ধারণ করতে রাজী নয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আশাবাদী, নির্ধারিত সময়ে সিরিজটি অনুষ্ঠিত হবে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দীন চৌধুরী জানিয়েছেন, শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে বিসিবি। দুই বোর্ডই নির্ধারিত সময়ে সিরিজটি আয়োজনের আশা দেখছে। বৃহস্পতিবার নিজামউদ্দীন চৌধুরী গণমাধ্যমে বলেছেন,‘বুধবার শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহীর সঙ্গে আমার বৈঠক হয়েছে। আমরা সিরিজটি নিয়ে আলোচনা করেছি। আমরা এখনই কোনো সিদ্ধান্তে আসতে রাজী নই। আমরা দুই বোর্ডই পরিস্থিতি পর্যবেক্ষণে রাখছি।’

করোনায় এশিয়ার দেশগুলোর মধ্যে সবচেয়ে ভালো অবস্থানে আছে শ্রীলঙ্কা। দেশটিতে আক্রান্ত হয়েছে মাত্র ৬৪৯ জন।  মারা গেছেন ৭জন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে ৪ মে পর্যন্ত লকডাউন থাকছে শ্রীলঙ্কা। দেশটির সরকার জানিয়েছে, খুব শিগগিরিই স্বাভাবিক অবস্থায় ফিরে যেতে পারবে শ্রীলঙ্কা।

পরিস্থিতি স্বাভাবিক হলেও তড়িঘরি করে সিরিজ আয়োজন সম্ভব কিনা এমন প্রশ্নে উত্তর দেননি বোর্ডের প্রধান নির্বাহী। তবে সিরিজটি খেলার জন্য সরকারের সবুজ সংকেতেরও প্রয়োজন হবে তা জানিয়ে রেখেছেন নিজামউদ্দী চৌধুরী,‘বিসিবি এককভাবে কোনো সিদ্ধান্ত নিতে পারবে না। আমাদেরকে সরকারের নির্দেশনা মানতে হবে। আমরা আরও সময় নিতে চাই। ঠিক তেমনই শ্রীলঙ্কাও আরও সময় নিতে চায়। এই পরিস্থিতিতে শ্রীলঙ্কা সফর হবে কি না, সেট বুঝতে আরেকটু সময় নিতে হবে। যেহেতু সরকার করোনা নিয়ে কাজ করছে এবং কেউই বলতে পারছে না কবে নাগাদ পরিস্থিতি পুরোপুরি ঠিক হবে।’

রোনাভাইরাসের কারণে বাংলাদেশ জাতীয় দলের তিন তিনটি সফর স্থগিত হয়েছে। পাকিস্তান ও আয়ারল্যান্ড সফর এবং ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজ স্থগিত হয়েছে। একইভাবে দক্ষিণ আফ্রিকার জুনে শ্রীলঙ্কা সফরের কথা ছিল। সেটাও অনির্দিষ্টকালের জন্য পিছিয়েছে।জুলাইয়ে শ্রীলঙ্কা সফরে যে তিনটি টেস্ট খেলার কথা প্রতিটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়