ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

বিসিবির অসচ্ছল কর্মীদের পাশে ভেট্টরি

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২৯ ১০:২৯:৫৫ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-৩০ ২:৫৩:১০ পিএম
বাংলাদেশের টেস্ট অধিনায়ক মুমিনুলের সঙ্গে ড্যানিয়েল ভেট্টরি

বাংলাদেশের স্পিন বোলিং পরামর্শক ড্যানিয়েল ভেট্টরি নিজের বেতনের কিছু অংশ বিসিবির অসচ্ছল কর্মীদের দেওয়ার ইচ্ছা পোষণ করেছেন। এজন্য বিসিবির পরিচালনা বিভাগের ম্যানেজার সাব্বির খানের সঙ্গে নিজের ইচ্ছেতেই যোগাযোগ করেছেন সাবেক নিউজিল্যান্ডের অধিনায়ক।

করোনায় হিমশিম খেতে হচ্ছে দরিদ্ররা। বিত্তবানরা যার যার জায়গা থেকে এগিয়ে আসছেন। বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা নিজেদের এপ্রিলের বেতনের অর্ধেক টাকা অনুদান দিয়েছেন। যুব বিশ্বকাপজয়ী ক্রিকেটাররা দিয়েছে আড়াই লাখ টাকা। এছাড়া বিসিবির চুক্তি ভুক্ত প্রথম শ্রেণির প্রায় ৯৯ ক্রিকেটার ১০ লাখ টাকা অনুদান করেছেন। বিসিবিও নিজেদের তহবিল থেকে আর্তমানবতার সেবায় এগিয়ে এসেছেন।

এবার করোনা মোকাবিলায় আর্থিকভাবে সহায়তার ইচ্ছা প্রকাশ করেছেন ভেট্টরি। তবে কিভাবে এবং বেতনের কতটুকু অর্থ দেওয়া হবে এগুলো নিয়ে তার সঙ্গে আলাপ হয়নি বিসিবির শীর্ষ কর্মকর্তাদের। শিগগিরিই বিসিবির কার্যক্রম শুরু হবে। এরপর বিষয়টি নিয়ে চূড়ান্ত আলাপ হবে।

২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বছরে যে কোনও একশদিন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সঙ্গে কাজ করবেন ভেট্টরি। ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পর এভাবেই তার সঙ্গে চুক্তি করেছিল বিসিবি। দৈনিক চুক্তিতে নির্ধারিত তার বেতন। প্রতিদিন আড়াই হাজার ডলার। মোটা অঙ্ক দিয়ে বিসিবি তাকে যুক্ত করলেও কাজে লাগাতে পেরেছে খুব অল্প সময়। ভারত সিরিজের আগে জাতীয় দলের সঙ্গে যোগ দিয়েছিলেন। দলের সঙ্গে ছিলেন ভারত সফরে। নিরাপত্তার কারণে পাকিস্তানে যাননি। এরপর জিম্বাবুয়ে সিরিজের আগে আবার এসেছিলেন। টেস্ট ও ওয়ানডে সিরিজের পুরোটা সময় ছিলেন বাংলাদেশে। এছাড়া সিরিজের আগে-পরে টুকটাক স্পিনারদের নিয়ে করা হয়েছে অভিজ্ঞ এ কোচের।


ঢাকা/ইয়াসিন